বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পরীক্ষা কেন্দ্রের কর্মকর্তাকে অব্যাহতি

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে এসএসসি পরীক্ষার্থীদের অনৈতিক সুযোগ দেওয়ার অভিযোগে এসএসসি পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক ফেরদৌস রহমানকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল সন্ধ্যায় বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ইউএনও তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। তবে তিনি বলেন, এ ব্যাপারে কেউ এখনো লিখিত অভিযোগ দেননি। ধামরাইয়ের যাদবপুর বিএম স্কুল ও কলেজ কেন্দ্রে পরীক্ষায় উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক ফেরদৌস রহমানকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মনোনীত করেছিলেন ইউএনও।

ওই কেন্দ্রে পাশের সাভার ও আশুলিয়ার ৭-৮টি স্কুলের শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। বৃহস্পতিবার তিনি বাংলা প্রথমপত্র পরীক্ষায় কেন্দ্রের দায়িত্ব পালন করেন। ওই দিনই স্থানীয়দের কাছ থেকে মৌখিকভাবে ইউএনও জানতে পারেন এসএসসি পরীক্ষার্থীদের থেকে আর্থিক সুবিধা নিয়েছেন এবং পরীক্ষায় সুযোগ করে দিয়েছেন। এরপরই ফেরদৌস রহমানকে ওই কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেন তিনি।

এ বিষয়ে যাদবপুর বিএম স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা আকলিমা আক্তার বলেন, বিষয়টি আমার জানা নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ মুঠোফোনে গতকাল সাংবাদিকদের বলেন, পরীক্ষা কেন্দ্র থেকে আর্থিক সুবিধা নিয়েছেন এমন এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ফেরদৌস রহমান সাংবাদিকদের বলেন, ইউএনও স্যার যেহেতু আমাকে কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন তার সিদ্ধান্তের বাইরে আমার কিছু বলার নেই।

এ ব্যাপারে ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আশরাফী গতকাল রাতে বলেন, এখনো আমি চিঠি পাইনি।

সর্বশেষ খবর