শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

প্রতীক বরাদ্দ, শুরু প্রচারণা

প্রতিদিন ডেস্ক

প্রতীক বরাদ্দ, শুরু প্রচারণা

হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও সিরাজগঞ্জ জেলা পরিষদ এবং পটুয়াখালী পৌরসভার উপনির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে গতকাল। প্রতীক পেয়েই প্রচারণায় শুরু করেন প্রার্থীরা। ৯ মার্চ হবে ভোট গ্রহণ। প্রতিনিধিদের খবর-

হবিগঞ্জ : জেলা নির্বাচন অফিস কার্যালয়ে গতকাল সকালে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেওয়া হয়। প্রতীক বরাদ্দ পাওয়া প্রার্থীরা হলেন- সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহিরের স্ত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলেয়া আক্তার (আনারস), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী (ঘোড়া), ফরিদ উদ্দিন তালুকদার (মোটরসাইকেল) এবং অ্যাডভোকেট নূরুল হক (চশমা)। জেলায় ভোটার সংখ্যা ১ হাজার ১০৪ জন। ভোট হবে ইভিএমে। ব্রাহ্মণবাড়িয়া : রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তিনজন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। তারা হলেন- হেলাল উদ্দিন (চশমা), শফিকুল আলম (আনারস) ও বিল্লাল মিয়া (ঘোড়া)। উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাদেকুল ইসলাম জানান, উপনির্বাচনে তফসিল ঘোষণার পর ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে শেষ দিন তিনজন মনোনয়নপত্র দাখিল করেন। জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার ২০২৩ সালের ২ অক্টোবর মারা যান। তার মৃত্যুতে পদটি শূন্য হয়।

সিরাজগঞ্জ : জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রতীক বরাদ্দ দেন। নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগ সহসভাপতি আবদুর রহমান (মোটরসাইকেল) আওয়ামী লীগ নেতা আবদুর রহমান (চশমা) মালয়েশিয়া আওয়ামী লীগ সভাপতি মোকবুল হোসেন মুকুল (ঘোড়া) কাজিপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি রেফাজ উদ্দিন (আনারস) শওকত আলী সেলিম (হেলিকপ্টার) এবং শামী তালুকদার লাবু পেয়েছেন (জিপ গাড়ি)। আবদুল লতিফ বিশ্বাস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে এমপি নির্বাচন করায় পদটি শূন্য হয়।

পটুয়াখালী : পটুয়াখালী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অফিসার খান আবি শাহানুর প্রতীক বরাদ্দ দেন। মেয়র প্রার্থী শফিকুল ইসলামকে মোবাইল ফোন, মহিউদ্দিন আহমেদকে জগ, আবুল কালাম আজাদকে রেল ইঞ্জিন, এনায়েত হোসেনকে নারিকেল গাছ এবং নাসির উদ্দিনকে কম্পিউটার প্রতীক দেওয়া হয়।

৯ মার্চ ইভিএমে পটুয়াখালী পৌর সভার ভোট গ্রহণ হবে। ৫০ হাজার ৬৯৯ ভোটার ভোটাধিকার প্রদান করবেন।

সর্বশেষ খবর