শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রেস্টুরেন্টের ফ্রিজে পচা বাসি খাবার

নওগাঁ প্রতিনিধি

রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ, ফ্রিজে বাসি পচা খাবার রাখায় নওগাঁয় এক রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে শহরের রুবীর মোড় এলাকায় অভিযান চালিয়ে পঞ্চ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট মালিককে এ জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহেল রানা। রেস্টুরেন্টটির রান্না ঘরে ফ্রিজে বাসি-পচা খাবার মজুত, রান্নার কাজে পচা রসুন ব্যবহার, রান্না করা সবজি, গরুর মাংস ও মুরগির মধ্যে পশম, পোড়া তেল, মসলার মধ্যে তেলাপোকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায়। সেখানে অস্বাস্থ্যকর সব খাবার জব্দ করা হয়। পরে এর মালিকের উপস্থিতিতে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

নওগাঁ জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামাণিক বলেন, ওই রেস্টুরেন্টের মালিক বাজার থেকে নোংরা পলিথিন কিনে তার মধ্যে খাবারগুলো রেখে দিয়েছে। এতে কোনো তারিখ লেখা নেই, আবার একই ফ্রিজে রাখা। এ ছাড়া কুইন্স সুইটস অ্যান্ড পেস্ট্রি বেকারি ও হাজির নজিপুর হোটেলকে সতর্ক করে দেওয়া হয়।

 তিনি বলেন, কোনো রেস্টুরেন্টে এসব অপরাধ ধরা পড়ে জরিমানার আওতায় আনব।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষেও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহেল রানা বলেন, জরিমানার টাকা তাৎক্ষণিক আদায় করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ খবর