রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
পার্বতীপুরে বগি লাইনচ্যুত

আট ঘণ্টা বন্ধ ট্রেন চলাচল

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে মালবাহী বিজি ওয়াগন ট্রেনের বগি লাইনচ্যুতি হয়েছে। ঘটনার প্রায় ৮ ঘণ্টা পর গতকাল বিকাল ৪টার দিকে পার্বতীপুর-রংপুরের সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে সকাল পৌনে ৮টার দিকে বিজি ওয়াগন বগিটি (১০০৩২৬) লাইনচ্যুত হয়।

এদিকে ট্রেনের বগি লাইনচ্যুতির পর বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে রেল স্টেশনে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেল স্টেশনে আটকা পড়ে। পার্বতীপুর রেল স্টেশন সূত্র জানায়, চট্টগ্রাম থেকে গমভর্তি ৩১ বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। পরে গতকাল সকাল পৌনে ৮টার দিকে একটি বগি লাইনচ্যুত হয়। এর পর দুপুর ১২টার দিকে সেটি উদ্ধার করে স্টেশনে নিয়ে যাওয়ার পথে আবার তা লাইনচ্যুত হয়। ট্রেনের লোকোমাস্টার (চালক) আবদুস সাফী জানান, রেললাইনের স্লিপার পরিবর্তনের কাজ করায় ট্রেন লাইনচ্যুতের এমন ঘটনা ঘটেছে। তবে ট্রেনের গতি কম ছিল।

 পার্বতীপুর রেল স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, দুর্ঘটনার পর থেকেই উদ্ধারকাজ শেষে ৮ ঘণ্টা পর বিকাল ৪টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর