শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
নারী দিবসের আলোচনায় বক্তারা

সব ক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখছেন নারী

প্রতিদিন ডেস্ক

সব ক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখছেন নারী

নানা কর্মসূচির মধ্য দিয়ে গতকাল আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, নারীর ক্ষমতায়ন ছাড়া দেশের কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়। পুরুষের পাশাপাশি নারী সমাজের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলেই দেশের সব নারীরা যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছেন।

চট্টগ্রাম : সার্কিট হাউস সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপ-পরিচালক (স্থানীয় সরকার) লুৎফুন নাহার। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক রাকিব হাসান। নারী কল্যাণমুখী ১৭টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে অনুদানের চেক বিতরণ করা হয়।

খুলনা : জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদফতরের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এতে বিভিন্ন বেসরকারি সংস্থা ও স্বেচ্ছাসেবী নারী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।

বরিশাল : নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে র‌্যালি বের হয়। পরে সার্কিট হাউসের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার শওকত আলী।

রাঙামাটি : জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি মহিলাবিষয়ক অধিদফতরের উপ-পরিচালক অনুকা খীসা। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

নোয়াখালী : মাইজদী বাজার সরকারি শিশু পরিবারের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশু ও কিশোরীদের নিয়ে কারাতে প্রশিক্ষণ, মেহেদী ফেস্টিভ্যাল, বালিশ খেলা, নারীর স্বাস্থ্য সুরক্ষায় সেমিনার ও স্যানিটারি প্যাড বিতরণ করা হয়েছে।

নেত্রকোনা : জেলা প্রশাসক প্রাঙ্গণ থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে হয় আলোচনা সভা।

মেহেরপুর : জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদফতর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা হয়েছে।

খাগড়াছড়ি : শোভাযাত্রা শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) নাজমুন আরা সুলতানা।

সর্বশেষ খবর