শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
নারী দিবসের আলোচনায় বক্তারা

নারীরা সর্বত্র যোগ্যতার স্বাক্ষর রাখছেন

প্রতিদিন ডেস্ক

নারীরা সর্বত্র যোগ্যতার স্বাক্ষর রাখছেন

নানা কর্মসূচির মধ্য দিয়ে গতকাল আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, নারীর ক্ষমতায়ন ছাড়া দেশের কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়। পুরুষের পাশাপাশি নারী সমাজের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলেই দেশের সব নারীরা যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছেন।

রংপুর : জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শোভাযাত্রা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফর। শোভাযাত্রা শেষে টাউনহলে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শাহনাজ পারভীন। এদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

রাজশাহী : সকালে দিবসটি উপলক্ষে শহরে র‌্যালি, মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচির আয়োজন করে মহিলা পরিষদসহ বিভিন্ন সংগঠন। মহিলা পরিষদ সভাপতি কল্পনা রায়সহ নারী নেত্রীরা বক্তব্য রাখেন।

বগুড়া : দিবসটি উপলক্ষে শহরে র‌্যালি এবং সাতমাথা এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়। মেস ও গৃহকর্মী কল্যাণ সমিতি জেলা শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে। অন্যদিকে সারিয়াকান্দি পৌরসভার আয়োজনে শোভাযাত্রা পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌরসভার হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গাইবান্ধা : বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরে রেলগেট এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভাপতিত্ব করেন সুভাসিনী দেবী। পরে দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন আনিছুর রহমান। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক গালিভ খাঁন।

 

সর্বশেষ খবর