মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বেতন না দিয়ে কারখানা বন্ধ সড়ক অবরোধ শ্রমিকদের

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বেতন না দিয়ে কারখানা বন্ধ সড়ক অবরোধ শ্রমিকদের

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতন না দিয়েই কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে আদমজী-চাষাঢ়া সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। সিদ্ধিরগঞ্জের সৈয়দপাড়ায় শারমিন স্টিল মিলের শ্রমিকরা গতকাল এ কর্মসূচি পালন করেন। এ সময় সড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়।

সরেজমিন গিয়ে জানা যায়, বেআইনিভাবে বন্ধ শারমিন স্টিল মিলস লিমিটেড অবিলম্বে চালু, বকেয়া পরিশোধ, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, শ্রমিক ছাঁটাই-নির্যাতন বন্ধসহ ১০ দফা দাবিতে তারা আন্দোলন করেছেন। প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে যানচলাচল বন্ধ রাখেন। পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন। শ্রমিকরা জানান, শারমিল স্টিল মিলে শতাধিক শ্রমিক কাজ করেন। দুই মাস ধরে তাদের বেতন বকেয়া রয়েছে। বেতন পরিশোধ না করেই গত ফেব্রুয়ারি মাসে মিল বন্ধ করে দেওয়া হয়। মালিকপক্ষ বারবার বেতন বুঝিয়ে দেওয়ার আশ্বাস দিলেও এখনো পরিশোধ করেনি। পরিবার নিয়ে চলতে কষ্ট হচ্ছে শ্রমিকদের। বাধ্য হয়ে সড়কে নেমেছেন।

এ বিষয়ে শারমিন স্টিল মিল মালিকপক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। ঘটনাস্থলে আসা শিল্পাঞ্চল পুলিশ (অঞ্চল-৪) নারায়ণগঞ্জের এএসআই ফরিদ বলেন, সড়ক অবরোধ করায় যাত্রীরা দুর্ভোগের শিকার হন। আমরা শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি। তাদের বেতনের বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলব। সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, বকেয়া বেতন দাবিতে শ্রমিকরা আন্দোলন করেছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ খবর