বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রাজশাহীতে ১০ কৃষককে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাগমারায় তিন ফসলি কৃষিজমিতে পুকুর খননে বাধা দেওয়ায় ১০ কৃষককে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের কালুপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ওই গ্রামের সাইদুর রহমান, বাবলু রহমান ও ভুট্টু রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, কালুপাড়া গ্রামের জেহের আলী, সাইনুর রহমান, আরিফ হোসেন ও সুমন হোসেনসহ এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তি যশোর বিলে কৃষকদের তিন ফসলি জমি দখল করে নিয়ে সোমবার রাতে জোরপূর্বক পুকুর খনন শুরু করেন। এ সময় স্থানীয় কৃষকদের পক্ষে ৯৯৯ কল দেওয়া হলে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুকুর খনন বন্ধ করে দেন। কিন্তু পুলিশ চলে যাওয়ার পর আবারও পুকুর খনন শুরু হয়। এ নিয়ে মঙ্গলবার বিকালে কৃষকদের পক্ষে কালুপাড়া গ্রামের বাচ্চু, সাদ্দাম ও জাহিদ ইউএনও ও সহকারী কমিশনারের (ভূমি) কাছে দুটি অভিযোগ দেন। ইউএনও মাহবুবুল ইসলাম বলেন, ‘কৃষকদের ওপর হামলাকারী ও কৃষিজমিতে পুকুর খননকারীদের বিরুদ্ধে আইনিভাবে ব্যবস্থা নেওয়ার জন্য ওসিকে নির্দেশ দিয়েছি।’

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ঘটনার সংবাদ পাওয়া মাত্র তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ খবর