বুধবার, ২৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা

সিসি ক্যামেরার আওতায় বরগুনা শহর

বরগুনা প্রতিনিধি

সিসি ক্যামেরার আওতায় বরগুনা শহর

অপরাধমূলক কমকান্ড কমিয়ে আনার লক্ষ্যে বরগুনা পৌর শহরে জেলা পুলিশের উদ্যোগে স্থাপন করা হয়েছে অর্ধশত সিসি ক্যামেরা। পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক ও স্থানে সম্প্রতি বসানো হয় এই ক্যামেরা। পুলিশ বলছে, এতে যানজট নিয়ন্ত্রণের পাশাপাশি কমবে অপরাধ প্রবণতা। এমন উদ্যোগে খুশি স্থানীয়রা।

সিসি ক্যামেরা স্থাপনে সহযোগিতা করেছেন বরগুনার পৌর মেয়র আ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ। তিনি বলেন, পৌর শহরের ১৬ কিলোমিটারের মধ্য ৩ কিলোমিটার সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে ১৬ কিলোমিটারেই ক্যামেরা বসানো হবে। পুলিশ সুপার কার্যালয় থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। বরগুনা আইনজীবী সমিতির সদস্য এম মজিবুল হক কিসলু বলেন, একজন নাগরিক হিসেবে এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

পুলিশের এমন কার্যক্রমে সামাজিক নিরাপত্তা বাড়বে। বরগুনা-১ আসনের এমপি গোলাম সরোয়ার টুকু বলেন, জনগণকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠা করতে সরকার কাজ করছে। মানুষের জানমালের নিরাপত্তা দিতে সরকার বদ্ধপরিকর। বরগুনার পুলিশ সুপার আবদুস ছালাম বলেন, সিসি ক্যামেরা স্থাপনের ফলে অপরাধীরা সতর্ক হয়ে যাবে। কেউ অপরাধ করে সহজে পার পাবে না। শহরজুড়ে অর্ধশত সিসি ক্যামেরা দিয়ে পুলিশ নজরদারি করছে সবকিছু।

সর্বশেষ খবর