শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

পুকুরে ১০০ রুপালি ইলিশ

নোয়াখালী প্রতিনিধি

পুকুরে ১০০ রুপালি ইলিশ

এবার নোয়াখালীর উপকূলীয় হাতিয়াতে একটি পুকুরে ১০০ রুপালি ইলিশ মাছ পাওয়া গেছে। প্রতিটি মাছের ওজন প্রায় ৩৫০-৫৫০ গ্রাম। এ খবর ছড়িয়ে পড়লে মাছগুলো দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

গতকাল ভোরে উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গুচ্ছ গ্রামের যুগান্তর কিল্লার উত্তরের পুকুরে মাছগুলো ধরা পড়ে। এর আগে বুধবার একই পুকুর থেকে ১০ কেজি রুপালি ইলিশ ধরা হয়।

নিঝুমদ্বীপ ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আফছার উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, একটি গুচ্ছ গ্রামে সাধারণত দুটি পুকুর থাকে। নিঝুমদ্বীপ ইউনিয়নের যুগান্তর কিল্লা গুচ্ছ গ্রামে দুটি পুকুর রয়েছে। যুগান্তর কিল্লার উত্তরের বড় পুকুরটি লিজ নিয়েছেন আবদুল মান্নান নামে স্থানীয় এক বাসিন্দা। পুকুর থেকে মাছ ধরার জন্য তিনি কয়েক দিন ধরে পুকুরে সেচ মেশিন বসিয়ে পানি কমান। পানি কমিয়ে গতকাল ভোর রাতের দিকে জাল ফেললে ১০০টি ইলিশ ধরা পড়ে।

নিঝুম দ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. দিনাজ উদ্দিন বলেন, জোয়ারের পানি পুকুরে প্রবেশ করলে তখন নোনা পানির সঙ্গে ইলিশ মাছও প্রবেশ করে। গত বছরও একই পুকুরে প্রায় ৪০-৪৫ কেজি ইলিশ ধরা পড়ে। এ বছর প্রথম ধাপে এ ইলিশগুলো ধরা পড়ে।

সর্বশেষ খবর