রবিবার, ৩১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

হবিগঞ্জে চুরির প্রতিবাদে সড়ক অবরোধ, বিক্ষোভ ব্যবসায়ীদের

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে চুরির প্রতিবাদে সড়ক অবরোধ, বিক্ষোভ ব্যবসায়ীদের

জেলা শহরের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে একের পর এক চুরি হচ্ছে। এতে পথে বসেছেন অনেক তরুণ উদ্যোক্তা। সবশেষ শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল এলাকায় ‘গেজেট হবিগঞ্জ’ নামের একটি মোবাইলের দোকানে হানা দেয় চোরেরা। নিয়ে যায় প্রায় ৩ লাখ টাকার মালামাল। গত পাঁচ মাসে তিন বার এই দোকানে চুরি হওয়ায় দিশাহারা মালিক।

ব্যবসায়ী নেতাদের অভিযোগ, ছয় মাসে শহরে ৪০-৫০টি চুরির ঘটনা ঘটছে। একটির মালামালও উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। চুরি বন্ধ না হওয়ায় ক্ষুব্ধ ব্যবসায়ীরা। গতকাল শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। প্রায় চার ঘণ্টা সড়ক অবরোধ করে রাখায় শহরজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়ালসহ প্রশাসনের আশ্বাসের অবরোধ তুলে নেয়।

ব্যবসায়ী কল্যাণ সমিতির (ব্যকস) হবিগঞ্জের সাধারণ সম্পাদক মো. আলমীগর বলেন, একের পর এক চুরির ঘটনায় আমরা আতঙ্কিত। প্রশাসন চুরি রোধে তেমন ভূমিকা রাখতে পারেনি। আমরা চাই চুরির মালামাল উদ্ধারসহ জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হোক। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার খলিলুর রহমান বলেন, চোর ধরার চেষ্টা চলছে। রাতে শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

সর্বশেষ খবর