রবিবার, ১২ মে, ২০২৪ ০০:০০ টা

ট্রেনের যাত্রাবিরতি দাবিতে কাফনের কাপড়ে অবস্থান

‘৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছে। দাবি না মানলে লাগাতার আন্দোলন কর্মসূচি দেওয়া হবে’

ফরিদপুর প্রতিনিধি

ট্রেনের যাত্রাবিরতি দাবিতে কাফনের কাপড়ে অবস্থান

রেললাইনে শুয়ে পড়েন আন্দোলনকারীরা -বাংলাদেশ প্রতিদিন

রাজবাড়ী থেকে ছেড়ে আসা ঢাকাগামী চন্দনা কমিউটার ট্রেন ফরিদপুুর রেলস্টেশনে যাত্রাবিরতি দাবিতে আন্দোলন চলছেই। কাফনের কাপড় পরে গতকাল অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছে ফরিদপুরের সর্বস্তরের জনগণ। ভোর ৫টা থেকে ফরিদপুর রেলস্টেশনে এ কর্মসূচি শুরু হয়।

রাজবাড়ী থেকে আসা ট্রেনটি ভোর ৫টা ৩০ মিনিটে ফরিদপুর পৌঁছলে বিক্ষুব্ধরা কাফনের কাপড় পরে গতিরোধ করেন। তারা নানা স্লোগান দিতে থাকে। পরে মানববন্ধনে বক্তারা জানান, তাদের দাবি সংবলিত আবেদন ইমেইলে পাকশী বিভাগীয় দফতরে পাঠিয়েছেন। কোনো কাজ হয়নি। এবার ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছে। দাবি না মানলে লাগাতার আন্দোলন কর্মসূচি দেওয়া হবে। দাবির মুখে ফরিদপুর রেলস্টেশন মাস্টার তাকদির হোসেন রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার সুমনকে ফোন করে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলিয়ে দেন। আনোয়ার সুমন এ বিষয়ে লিখিত আবেদন পাঠাতে বলেন। এক ঘণ্টার বেশি ট্রেনটি সেখানে অবস্থান করে। কর্তৃপক্ষের আশ্বাসে অবস্থানকারীরা সরে গেলে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

উল্লেখ্য, রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা রেলপথে গত রবিবার বাণিজ্যিকভাবে এক জোড়া কমিউটার ট্রেন চলাচল শুরু করে। যাত্রাবিরতি দাবিতে ওই দিন থেকেই আন্দোলন করে আসছে ফরিদপুরবাসী।

সর্বশেষ খবর