শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ ০০:০০ টা

হত্যা মামলায় দুজনের ফাঁসি, যাবজ্জীবন ৪

প্রতিদিন ডেস্ক

হত্যা মামলায় দুজনের ফাঁসি, যাবজ্জীবন ৪

মৌলভীবাজার ও রাজবাড়ীতে গতকাল পৃথক হত্যা মামলায় দুইজনের ফাঁসি ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। প্রতিনিধিদের পাঠানো খবর-

মৌলভীবাজার : রাজনগরে এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলায় দুজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। তারা হলেন ছিক্কা গ্রামের আবারক মিয়া ও দক্ষিণ কাসিমপুর গ্রামের জয়নাল মিয়া। গতকাল মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. সোলায়মান এ রায় দেন। এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ মে ধান কেনার জন্য ৭০ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হয় রাশেদা। রাত ৮টার দিকে তার বোন মোবাইলে কল দিলে রাশেদা জানায় সে আবারকের বাড়ি যাচ্ছে। কিছু সময় পর আবার মোবাইলে কল দিলে তাকে পাওয়া যায়নি। তবে নিখোঁজের দুই দিন পর আবারকের বাড়ি সংলগ্ন মাছু গাঙ্গে (খালে) তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় রাশেদার বড় ভাই আবদুল খালিদ বাদী হয়ে পরদিন রাজনগর থানায় একটি হত্যা মামলা করেন।

রাজবাড়ী : গোয়ালন্দে মঞ্জু হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে পৃথক ধারায় প্রত্যেককে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ৭ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন, গোয়ালন্দের মো. শাহাদাৎ মৃধা ওরফে লাভলু, মনোয়ার হোসেন মনু, রিপন সরদার ও কোবাদ শেখ। মামলায় রুবেল ব্যাপারি নামে এক আসামিকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল রাজবাড়ীর সিনিয়র দায়রা জজ মোসাম্মাৎ জাকিয়া পারভিন এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালে ২৬ অক্টোবর মঞ্জুর বাড়ি থেকে জরুরি কাজের কথা বলে বের হন। পরদিন খালের মাথায় তার লাশ পাওয়া যায়। মঞ্জুর পিতা বাবলু শেখ বলেন, আমার ছেলের ঘাতকদের মৃত্যুদণ্ড আশা করেছিলাম। আমি উচ্চ আদালতে আপিল করব। আসামিরা তাকে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন।

সর্বশেষ খবর