বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

তিন দিন বন্ধ বাস সার্ভিস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা সড়কের গাজীর বাজার এলাকায় জাজী গাংয়ের        ওপর নির্মাণাধীন সেতুর পাশে একটি বেইলি ব্রিজ নির্মাণ করা হবে। এ কারণে আজ থেকে ১৮ মে পর্যন্ত সড়কের ওই অংশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে। এতে বন্ধ থাকবে আগরতলা- ঢাকা-কলকাতা বাস সার্ভিস।

যার প্রভাব পড়বে বন্দরের বাণিজ্যিক কার্যক্রমে।

সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গাজীরবাজার এলাকায় বেইলি সেতুর বদলে নতুন পি সি গার্ডার সেতুর নির্মাণকাজ চলমান। নির্মাণাধীন সেতুর পাশে বিদ্যমান বিকল্প সড়কটি বর্ষা মৌসুমে ঝুঁকিপূর্ণ বিধায় সেখানে  বেইলি সেতু স্থাপনের কাজ করার জন্য ১৬ মে রাত ১০টা  থেকে ১৮ মে রাত ১০টা পর্যন্ত সব প্রকার যানবাহন বন্ধ থাকবে। বিজ্ঞপ্তিতে জনসাধারণকে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করা হয়।

সংশ্লিষ্টরা জানান, সড়কের ওই অংশ থেকে আখাউড়া স্থলবন্দরের দূরত্ব আধা কিলোমিটারের মতো। বড় যানবাহন চলাচল করতে ওই সড়কটি বাদে আর বিকল্প সড়ক নেই। যে কারণে বন্দরের বাণিজ্যিক কার্যক্রমের প্রভাব পড়বে।

আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. হাসিবুল হাসান বলেন, বিকল্প সড়ক দিয়ে ছোট যানবাহনে করে মাছ রপ্তানি স্বাভাবিক রাখা ও আমদানি করা পণ্য এনে বন্দরে রাখা সম্ভব। আমরা বাণিজ্যিক কার্যক্রম   ঘোষণা দিয়ে বন্ধ না করার বিষয়টি চিন্তা করছি।

উল্লেখ্য, এ স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে দেড় লাখ মার্কিন ডলার মূল্যের বিভিন্ন পণ্য রপ্তানি হয় উত্তর-পূর্ব ভারতে। রপ্তানি পণ্যগুলোর মধ্যে রয়েছে-হিমায়িত মাছ, প্লাস্টিক, রড, সিমেন্ট,  ভোজ্য তেল, তুলাসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর