বুধবার, ২৯ মে, ২০২৪ ০০:০০ টা

চুরির মালামালসহ আটক ২

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে চুরি হওয়া ১৮ হাজার কেজি চায়না ক্লেমন পাউডারের সঙ্গে কয়েক লাখ টাকার ভারতীয় কাপড়, সিটি গোল্ডের পণ্য, সিরিঞ্জ ও ক্যানোলা উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় গতকাল পুলিশ দুজনকে আটক করেছে। তারা হলেন- তুহিনুজ্জামান বাবু (৩২) ও মনোয়ার হোসেন (৩৩)।

গতকাল তাদের আটক এবং হাতীবান্ধার বড়খাতার ব্যবসায়ী বকুল মিয়ার গোডাউন থেকে এসব মালামাল উদ্ধার করা হয়। এ সময় ১০০ বস্তা চায়না ক্লেমন পাউডার, ভারতীয় কাপড়ের ২৩টি কাট্টি, ৩০ কার্টন সিরিঞ্জ ও ক্যানোলা, ১০ কার্টন সিটি গোল্ড উদ্ধার করা হয়। এ ঘটনায় ঢাকা চকবাজারের মেসার্স নুর এন্টারপ্রাইজের ফয়েজ চারজনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। এসব চায়না ক্লেমন পাউডার ভারত থেকে আমদানি করা হয়েছিল। যার মূল্য ৫ লাখ ৪০ হাজার টাকা।

জানা গেছে, ঢাকার চকবাজারের মেসার্স নুর এন্টারপ্রাইজের ফয়েজ নামে এক আমদানিকারক ভারত থেকে বুড়িমারী স্থলবন্দর দিয়ে ৬ মে ১৮ হাজার কেজি চায়না ক্লেমন পাউডার আমদানি করেন। ওইদিন বন্দর অফিসের সার্ভার ডাউন থাকায় পরদিন ৭ মে কাস্টম এবং বন্দরের সব কার্যক্রম শেষ করা হয়। রাতে সিঅ্যান্ডএফ ব্যবসায়ী তুহিনুজ্জামান বাবু এবং আলী হোসেন আলিফ একটি ট্রাকে তা লোড করে আমদানিকারকের কাছে পাঠানোর কথা ছিল। এ বিষয়ে আমদানিকারক ফয়েজের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তিনি কোনো বক্তব্য দিতে রাজি হননি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, গাজীপুর মেট্রো ডিবি পুলিশের একটি টিম হাতীবান্ধার বড়খাতায় অভিযান চালিয়ে একটি গোডাউন থেকে মালামাল উদ্ধার করেছে। অভিযানে আসা গাজীপুর মেট্রো ডিবির এসআই তানভীর তুষার বলেন, এ ঘটনায় গাজীপুর ডিবিতে একটি মামলার পর অভিযান চালিয়ে মালামাল উদ্ধার করেছি।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সাঈদ চৌধুরী বলেন, এ বিষয়ে পাটগ্রাম থানায় একটি মামলা হয়েছে। এ মামলায় দুজনকে আটক করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর