শনিবার, ৮ জুন, ২০২৪ ০০:০০ টা
শিক্ষার্থীকে রাতভর নির্যাতন

যবিপ্রবি ছাত্রলীগ সভাপতিসহ আট নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) শাহরীন রহমান নামের এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানাসহ আট নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে ভুক্তভোগী শাহরীন বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় এ মামলা করেন। মামলার অন্য আসামিরা হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের স্নাতকের শিক্ষার্থী ইসাদ হোসেন, শাহীনুর ইসলাম, আমিনুল ইসলাম, আশিকুজ্জামান লিমন, একই বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী বিপুল হাসান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী বেলাল হোসেন ও পদার্থবিজ্ঞান বিভাগের রায়হান রহমান রাব্বি। আসামিরা সবাই ছাত্রলীগের নেতা-কর্মী বলে জানা গেছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলা হোসাইন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

উল্লেখ্য, সোমবার ক্যাম্পাসে ফুটবল খেলাকে কেন্দ্র করে তারই বিভাগের শিক্ষার্থী শাহীনুর রহমান তাকে মারধর করেন। এ ব্যাপারে তিনি প্রক্টরের কাছে লিখিত অভিযোগ করেন। এর জেরে মঙ্গলবার গভীর রাতে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলে ছাত্রলীগ সভাপতি সোহেল রানার কক্ষে শাহরীন নির্যাতনের শিকার হন। পরে তাকে গুরুতর অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

সর্বশেষ খবর