বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ ০০:০০ টা

ইজিবাইক চালক হত্যায় ফাঁসি তিনজনের

নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় পলাশ মোল্যা (২৫) নামে এক ইজিবাইকচালককে ডেকে নিয়ে হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তারা হলেন- আনারুল মোল্যা, জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া ও মো. নাজমুল শিকদার। গতকাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা এ রায় দেন। এর মধ্যে আনারুল ও নাজমুল রায় ঘোষণার সময় পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৩ জুন পলাশ মোল্যাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামি আনারুল মোল্যা, জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া এবং মো. নাজমুল শিকদার। তারা পলাশকে ৪০ হাজার টাকায় ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে মাগুরা জেলার সদর উপজেলার ধানখোলা মাঠের পাট খেতে নিয়ে শ্বাসরোধে হত্যা করে লাশ ফেলে রেখে যায়।

এ ঘটনায় দায়ের হওয়া পেনালকোডের ২০১ ধারার অপরাধ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাদের (আনারুল, জিনারুল ও নাজমুল) প্রত্যেককে সাত বছরের সশ্রম কারাদ ও ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং ৩৬৪ ধারার অপরাধ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদ ও ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদ প্রদান করা হয়।

 

সর্বশেষ খবর