রবিবার, ১৬ জুন, ২০২৪ ০০:০০ টা

বাড়িঘর ভাঙচুর লুট গুলি

নড়াইল প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলার পশ্চিম ডুমুরিয়া গ্রামে ১০টি বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া ওই গ্রামের দোতলা জামে মসজিদের কাছে শুক্রবার রাতে গোলাগুলির ঘটনা ঘটে। তুহিন শেখ (৩৭) ও তহিদ সরদার (৩৫) নামে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। কালিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার প্রণব সরকার বলেন, এ বিষয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে। তাদের গোপালগঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পশ্চিম ডুমুরিয়া গ্রামে শুক্রবার রাতে প্রতিপক্ষের ছয়টি বাড়িঘর ভাঙচুর করা হয়। এ ঘটনার জেরে গতকাল প্রতিপক্ষ গ্রুপের লোকজন ছয়টি পরিবারের বসতঘর ভাঙচুর ও মালামাল লুটপাট করে। এ সময় হামলায় গুরুতর আহত শহিদ শেখকে খুলনা মেডিকেলে পাঠানো হয়েছে।

জানা যায়, ওই গ্রামে দুটি গ্রুপের নেতৃত্ব দেন উকিল শেখ ও তৈয়ব শেখ। ১০-১১ বছর আগে তৈয়ব গ্রুপের তুহিনের চাচা আনিস শেখ উকিল গ্রুপের মুনছুর বিশ্বাসের কাছ থেকে সরকারি স্ট্যাম্প মূল্যে ৯ লাখ ৬০ হাজার টাকায় ৪৫ শতক জমি কিনে দখল বুঝে নেন। প্রতিশ্রুতি মতে দলিল না করে দিয়ে দু-তিন বছর পর জোরপূর্বক ওই জমি তারা দখল করে নেয়। এ নিয়ে অনেকবার সালিশে টাকা ফেরত দেওয়ার কথা বললেও না দেওয়ায় দ্বন্দ্ব সৃষ্টি হয়। শুক্রবার উকিল গ্রুপের আহম্মদ বিশ্বাস ও মুকুল শেখ প্রতিপক্ষের দুজনকে গুলি এবং বাড়িঘর ভাঙচুর করে বলে জানান তৈয়ব গ্রুপের হেকমত শেখ।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর