শিরোনাম
বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ ০০:০০ টা

বজ্রপাতে ৯ প্রাণহানি

প্রতিদিন ডেস্ক

বজ্রপাতে ৯ প্রাণহানি

বজ্রপাতে পাঁচ জেলেসহ নয়জন নিহত হয়েছেন। বাগেরহাট, চট্টগ্রাম, লালমনিরহাট, নোয়াখালী, নেত্রকোনা, ভোলা, সুনামগঞ্জ ও সিলেটে এসব দুর্ঘটনা ঘটে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-

বাগেরহাট : সদর উপজেলার ডেমা ইউনিয়নে বজ্রপাতে দুজন নিহত ও একজন আহত হয়েছেন। গতকাল দুপুরে হেদায়েতপুর বিল থেকে গরু নিয়ে ফেরার পথে বজ্রপাতে সেলিম শেখ (৩৫) নামে এক কৃষক ও নলবুনিয়া বিলে মাছ ধরার সময় শরিফুল ইসলাম (২০) নামে এক যুবক মারা যান। সেলিম শেখ হেদায়েতপুর গ্রামের আর শরিফুল পিসি ডেমা গ্রামের বাসিন্দা। একই সময় নলবুনিয়া বিলে মাছ ধরার সময় বজ্রপাতে উজ্জ্বল হাওলাদার (২৮) নামে এক যুবক আহত হন। গুরুতর অবস্থায় তাকে বাগেরহাট ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম : বাঁশখালীতে বৃষ্টির পর বাড়ি ফেরার সময় বজ্রপাতে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে বাহারছড়া ইউনিয়নের মাইজপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত সজীব উদ্দিন (২১) বাহারছড়া ইউনিয়নের ফজল কাদেরের ছেলে ও আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

লালমনিরহাট : কালীগঞ্জ উপজেলায় খেতে মরিচ তুলতে গিয়ে বজ্রপাতে আজিফা বেগম (৩৫) নামে এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার বিকালে উপজেলার ভোটমারী ইউনিয়নের উত্তর মসরত মদাতি গ্রামে এ ঘটনা ঘটে। আজিফা ওই এলকার হুরুনুর রশিদের স্ত্রী। এর আগে মঙ্গলবার সকালে বজ্রপাতে উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের পুলিন চন্দ্র নামে এক ব্যক্তির তিনটি ছাগল, গরুসহ গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়।

নোয়াখালী : সুবর্ণচরে বজ্রপাতে নিহত হয়েছেন চৌধুরী মিয়া (৫০) নামে এক কৃষক। গতকাল ভোরে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চর আমিনুল হক গ্রামে এ ঘটনা ঘটে। চৌধুরী মিয়া ওই গ্রামের বাসিন্দা।

নেত্রকোনা : হাওরাঞ্চলে মঙ্গলবার মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আজিজুল ইসলাম (৫১) নামে এক জেলে নিহত হয়েছেন।

ভোলা : নদীতে জাল টানার সময় বজ্রপাতে লোকমান হোসেন মাঝি (৪৫) নামে এক জেলে নিহত হয়েছে।

সুনামগঞ্জ : জামালগঞ্জে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক জেলে নিহত হয়েছেন। তার নাম জাহাঙ্গীর।

বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে রেজাউল হক ওরফে মোতাহির (১৭) নামে এক কিশোর নিহত হয়েছে।

সে উপজেলার রামপাশা ইউনিয়নের ধলিপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে। মঙ্গলবার সকালে গ্রামের বাঘমারা হাওর থেকে তার নিথর দেহ উদ্ধার করা হয়। এর আগের দিন সকালে মাছ ধরতে হাওরে যাওয়ার পর থেকে নিখোঁজ ছিল।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর