বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ ০০:০০ টা

বিদ্যুৎস্পৃষ্টে মা-মেয়েসহ ছয়জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় বিদ্যুৎপৃষ্টে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই শিশু, শরীয়তপুরে এক আনসার সদস্য ও দিনাজপুরে এক কলেজছাত্রের মৃত্যু হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

নারায়ণগঞ্জ : মঙ্গলবার ভোরে ফতুল্লার মাহমুদপুর বটতলা এলাকায় বাড়ির উঠান ঝাড়ু দেওয়ার সময় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই এলাকার মৃত নূর মিয়ার স্ত্রী নূরবানু (৬০) ও তার মেয়ে বিলকিস বেগম (৪০)। তাদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রায়পুর থানার চরআবাবিল গ্রামে। এলাকাবাসী জানান, মাহমুদপুর বটতলা এলাকায় গোলাপ মিয়ার বাড়িতে মা-মেয়ে ভাড়া থেকে বিভিন্ন বাসাবাড়িতে কাজ করতেন। ওই বাড়িতে বিদ্যুতের সংযোগ নেওয়া হয়েছে পুরনো টুকরো টুকরো তার দিয়ে। এতে বিদ্যুতের তারের লিকেজ থেকে লোহার খুঁটিতে বিদ্যুৎ চলে আসে। ভোরে মা নূরবানু বাড়ির উঠান ঝাড়ু দেওয়ার সময় সেই খুঁটিতে ধরে চিৎকার দেন। এ সময় মেয়ে বিলকিস বেগম মাকে ধরলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। তখন আশপাশের লোকজন গিয়ে বিদ্যুতের তার বিচ্ছিন্ন করে তাদের উদ্ধার করেন।

ব্রাহ্মণবাড়িয়া : রবিবার দুপুরে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের ছোট বাকাইল গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মৃত দুই শিশু হচ্ছে ছোট বাকাইল গ্রামের শামীম মিয়ার ছেলে নয়ন মিয়া (১০) এবং লিটন মিয়ার ছেলে নাঈম (১০)। জানা গেছে, ওই গ্রামের বাচ্চু মিয়ার ঘরের বিদ্যুতের তার ঘষা খেয়ে ঘরের চালা ও বেড়া বিদ্যুতায়িত হয়ে পড়ে। এ সময় পাশে খেলা করার সময় ওই দুই শিশু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই দুই শিশু খেলা করার সময় বিদ্যুতায়িত ঘরের বেড়ায় লেগে মারা গেছে।

শরীয়তপুর : গতকাল সকালে সদর উপজেলার খেলসি বিলাশ খান গ্রামে তার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত ইয়ামিন (৩০) ওই গ্রামের জলিল ঢালীর ছেলে।

দিনাজপুর : বীরগঞ্জে গতকাল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রবিউল ইসলাম নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

গতকাল সকালে উপজেলার শতগ্রাম ইউনিয়নের দক্ষিণ কাশিমনগর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত রবিউল ইসলাম (২৩) ওই গ্রামের নজরুল ইসলামের ছেলে। তিনি বীরগঞ্জ সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। স্থানীয়রা জানান, টিভিতে ডিশ লাইনের সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান রবিউল। বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউপির স্থানীয় মেম্বার আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ খবর