শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

সবজির দামে দিশাহারা নিম্ন আয়ের মানুষ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে সব ধরনের সবজির দাম বেড়েছে। ঈদের পর দিন থেকে গতকাল পর্যন্ত প্রতিটি সবজির দাম কেজিতে ২০ টাকা থেকে ৩০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। খুচরা ব্যবসায়ীদের অভিযোগ, বাজারে সরবারহ কম থাকায় সব ধরনের সবজির দাম বেড়ে গেছে। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা কেজি। সাধারণ মানুষ সবজি ও কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় স্থানীয় প্রশাসনকে দায়ী করছেন।

ঝিনাইদহের বাজারগুলো ঘুরে দেখা গেছে, বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০, কচু ১০০, টমেটো ১৩০, পটোল ৫০, উচ্ছে ৮০, ফুলকপি ৫০, মিষ্টি কুমড়ার জালি ৫০, মিষ্টি কুমড়ার ৪০, চাল কুমড়ার জালি ৩০, খিরা ৭০, পাতা কপি ৪০, উসি ৪০ টাকা। কাচা কলার হালি ৪০ টাকা, ঝিঙে ৪০ টাকা, পেপে ৪০ টাকা, গাজর কেজি ১৬০ টাকা। কিছু কিছু সবজি ২০ থেকে ৩০ টাকা কেজিতে বেড়েছে।

ঝিনাইদহ ওয়াপদা বাজারের খুচরা সবজি ব্যবসায়ী সিরাজুল ইসলাম, মোকাদ্দেস হোসেন ও লিটন হোসেন জানান, দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ায় গাছের ফুল ও ফল শুকিয়ে যাচ্ছে এবং সেগুলো বড় হতে পাচ্ছে না। কৃষকরা সেচ দিয়ে সজবি উৎপাদন বৃদ্ধি করতে পাচ্ছে না। সেই সঙ্গে উৎপাদন খরচও বেড়ে। বাজারে যে দিন যেমন সেদিন তেমন দামে ক্রয় করে এনে আমরা বিক্রি করছি। বর্তমানে হঠাৎ ২০ থেকে ৩০ টাকা বেড়ে যাওয়া প্রসঙ্গে বলেন ঈদের কারণে মরিচ ও কিছু সজবির দাম বেড়ে গেছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী বলেন, আমরা জানতে পেরেছি সবজির দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। ঈদের কারণে অনেকেই ছুটিতে আছে। তারা ফিরে আসলে বাজার মনিটরিং করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর