বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

জমি পেতে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে বন্দোবস্তের জমি বুঝে পাওয়ার দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন নয়টি ভূমিহীন পরিবারের সদস্যরা।  পরে বন্দোবস্তের খাস জমি দখলমুক্ত করতে জেলা প্রশাসকের কাছে ভূমিহীন পরিবারগুলোর পক্ষ থেকে স্মারকলিপি পেশ করা হয়। মানববন্ধন চলাকালে ভূমিহীন রীনা বেগম, সেলিনা বেগম, আলমগীর  শেখ, জামেলা বেগম বক্তব্য রাখেন।  তারা বলেন, ২০১৯ সালে মুকসুদপুর উপজেলার জলিরপাড় গ্রামে ভূমিহীন নয়টি পরিবারকে সরকার     ৬৩ শতাংশ খাস জমি বন্দোবস্ত দেয়।

২০২৩ সালে বন্দোবস্তের খাস জমি পরিমাপ শেষে সরকারের পক্ষ থেকে সীমানা নির্ধারণ করে দিয়ে বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু ওই এলাকার প্রভাবশালী বিধান মজুমদার ও আনন্দ মজুমদার জমির সীমানা খুঁটি ও সাইনবোর্ড ভেঙে ফেলে জমি দখল করে নেয়। বাধা দিতে গেলে আমাদের ওপর হামলা চালায়। দ্রুত জমি দখলমুক্ত করে বুঝিয়ে দেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ চাচ্ছি।

অভিযুক্ত বিধান মজুমদার ও আনন্দ মজুমদার অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের বৈধ জমিতে আমরা দখলে রয়েছি। আমরা কারও জমি দখল করিনি। এখানে হামলা বা অত্যাচারের মিথ্যা অভিযোগ করা হয়ছে।

মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আসাদুজ্জামান নূর বলেন, ‘যারা মানববন্ধন করেছে তাদের সরকারিভাবে খাস জমি বন্দোবস্তো দেওয়া হয়েছে। স্থানীয় তহশিলদার ও সার্ভেয়ার তাদের জমির দখল বুঝে দিয়েছেন। স্থানীয়ভাবে হয়তো ঝামেলা চলছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর