শনিবার, ২৯ জুন, ২০২৪ ০০:০০ টা

দুর্ভোগ অবসান

শেরপুর প্রতিনিধি

শেরপুর পৌরসভার দুটি সড়ক এবং আধুনিক ড্রেন নির্মাণ প্রকল্প শেষ হয়েছে। কয়েক দিনের মধ্যেই উদ্বোধন করা হবে সড়ক দুটি। এতে অবসান হয়েছে পৌরবাসীর প্রতিদিন যাতায়াতের দুর্ভোগ।

শেরপুর পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন জানান, দ্রুত সড়কের কাজ শেষ হয়েছে। সড়ক দুটি আরও আধুনিক ও আকর্ষণীয় করতে অসম্পন্ন ড্রেন এবং আরও কিছু কাজ করা হবে।

জানা যায়, ১৫০ বছরের ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভা। শহরে চারদিক দিয়ে প্রবেশের জন্য নির্মাণ করা হয়েছিল চারটি প্রধান সড়ক। যুগের বিবর্তনে সড়কগুলো পাকা ও প্রশস্ত করা হয়। শহরে প্রবেশের উত্তর ও দক্ষিণ দিকের দুটি সড়ক ঝকঝকে এবং সুপ্রসস্ত। পূর্ব ও পশ্চিমের সড়ক দুটি নাজুক হয়ে পড়েছিল। এ সড়ক দুটিকে পৌর শহরের দুঃখ বলতেন বাসিন্দারা। জনভোগান্তি লাঘবে শেরপুর পৌরসভা এবং বিশ্ব ব্যাংক এ দুটি সড়ক প্রশস্ত, সংস্কার ও ড্রেন নির্মাণ প্রকল্প হাতে নেয়। পশ্চিম দিকের সড়কের কাজ শেষ হয়েছে কয়েকদিন আগে। অন্যটির কাজ সম্পন্ন হলো গতকাল। ফলে লাঘব হলো পৌরবাসীর চলাচলের দুঃখ। গতি ফিরেছে সড়ক যোগাযোগে।

জানা যায়, বিশ্ব ব্যাংকের লোকাল গভমেন্ট কভিট-১৯ রেসপন্স অ্যান্ড রিকভারি (এলজিসিআরআরপি) প্রকল্পে পশ্চিমাঞ্চলের তিনানী বাজার ট্রাফিক মোড় বাসস্ট্যান্ডে ৯১০ মিটার সড়ক সংস্কার, আংশিক ড্রেন নির্মাণ বাবাদ ১ কোটি ১৪ লাখ এবং বটতলা মোড় থেকে শেখহাটি পৌরসভা পর্যন্ত ২ হাজার ৪০ মিটার সড়ক ও ড্রেন বাবাদ ব্যয় হয়েছে ২ কোটি ৫৩ লাখ টাকা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর