সোমবার, ১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কুমিল্লায় স্ত্রীর লাশ ঝুলিয়ে পালিয়ে যান স্বামী, ১০ বছর পর ফাঁসি

নারায়ণগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

কুমিল্লা ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় স্ত্রীকে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে পালিয়ে যান স্বামী। এর দায়ে ১০ বছর পর স্বামীর মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। এসব তথ্য জানিয়েছেন রাষ্ট্রপক্ষে নিযুক্ত কৌঁসুলি এপিপি অ্যাডভোকেট নরুল ইসলাম। মৃত্যুদন্ডপ্রাপ্ত জামাল হোসেন চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। জামাল পেশায় একজন রিকশাচালক। হত্যাকান্ডের শিকার জামাল হোসেনের স্ত্রী মলেকা বেগম।

মামলা বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে জামাল তার স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেন। পরে রশি দিয়ে ঘরের আড়ায় ঝুলিয়ে রেখে পালিয়ে যান। এ ঘটনায় নিহতের ভাই খোরশেদ বাদী হয়ে একটি মামলা করেন।

এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্ত্রী হত্যার দায়ে জুয়েল মিয়া (২৮) নামে এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার জরিমানা করা হয়েছে। গতকাল  জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় দেন। জুয়েল রূপগঞ্জের ইছাখালী এলাকার মারফত আলীর ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা বিবরণে জানা যায়, রূপগঞ্জ নগরপাড়া এলাকার সিরাজ ভূঁইয়ার মেয়ে সুমি আক্তারের সঙ্গে ইছাখালী এলাকার মারফত আলীর ছেলে জুয়েল মিয়ার বিয়ে হয়। বিয়ের পর মোটরসাইকেল কিনে দিতে বিলম্ব হওয়ায় ২০১৭ সালের ১৭ জুন সুমিকে শ্বাসরোধ করে হত্যা করে তার স্বামী। এ ঘটনায় নিহতের বাবা সিরাজ ভূঁইয়া রূপগঞ্জ থানায় মামলা করেন।

সর্বশেষ খবর