বুধবার, ৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ভুল নকশায় সেতু, পানির তোড়ে ভাঙছে সড়ক

কুমিল্লা প্রতিনিধি

ভুল নকশায় সেতু, পানির তোড়ে ভাঙছে সড়ক

কুমিল্লায় পানির তোড়ে ভাঙছে সড়ক -বাংলাদেশ প্রতিদিন

কুমিল্লার লাকসামে ভুল নকশায় তৈরি সেতুর কারণে পানির তোড়ে ভাঙছে পাশের সড়ক এমন অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মুদাফরগঞ্জ এলাকায়। সড়কটি যেকোনো সময় বিলীন হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা যায়, মুদাফরগঞ্জ-নাগঝাটিয়া-কাগৈয়া এবং মুদাফরগঞ্জ-চিতোষী এই দুই সড়কের সংযোগ স্থলের অদূরে সম্প্রতি একটি সেতু নির্মাণ করা হয়। সেতুটি খালের মুখে আড়াআড়ি না করে সোজাসুজি করায় স্রোতে অপর পাশের সড়ক ভেঙে পড়ছে। মুদাফরগঞ্জ-নাগঝাটিয়া-কাগৈয়া সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি)। মুদাফরগঞ্জ-চিতোষী সড়ক ও সেতুটি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের। স্থানীয় আবুল হাশেম জানান, প্রায় কোটি টাকা ব্যয়ে সেতুটি তৈরি করেছে সওজ বিভাগ। একটু ভুলের কারণে সেতুর নিচ দিয়ে প্রবাহিত পানির তোড়ে আরেকটি রাস্তা ভেঙে যাচ্ছে।

অটোরিকশা চালক শামীম জানান, নিয়মিত এ সড়কে যাতায়াত করি। দুই-তিন দিন ধরে সেতুর পানির তোড়ে রাস্তা ভেঙে পড়ছে। এখান দিয়ে যাতায়াত করতে ভয় লাগে। একটু অসাবধান হলেই গাড়ি নিয়ে খালে পড়তে হবে। লাকসাম উপজেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) মিশুক কুমার দত্ত বলেন, ভুল নকশায় তৈরি সওজ বিভাগের সেতুর কারণে আমাদের রাস্তা ভাঙছে। রাস্তাটি রক্ষা কঠিন হয়ে পড়ছে।

সওজ বিভাগ চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল বলেন, সেতুর নকশায় সমস্যা হয়েছে কিনা বলতে পারছি না। সরেজমিন দেখে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর