বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

আখ চুরির অপবাদে শিশু নির্যাতন

মুুুন্সীগঞ্জ প্রতিনিধি

আখ চুরির অপবাদে শিশু নির্যাতন

অবশেষে গ্রেফতার হয়েছেন গাছে ঝুলিয়ে শিশু নির্যাতনকারী মো. করিম মাদবর (৬০)। তাকে গতকাল গ্রেফতার করে আদালতে হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত করিম মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার আড়িয়ল ইউনিয়নের পূর্ব নিতীরা গ্রামের মৃত শামসু মাদবরের ছেলে। আখ চুরির অপবাদ দিয়ে শিশু সিয়ামকে (১২) গাছে ঝুলিয়ে অমানুষিকভাবে নির্যাতন করে করিম।

নির্যাতনের শিকার শিশু সিয়ামের চাচা আলমগীর সর্দারের দায়েরকৃত মামলায় গতকাল দুপুরে তাকে গ্রেফতার করে আদালতে পাঠায় টঙ্গিবাড়ী থানা পুলিশ।

স্থানীয়রা জানান, ইউনিয়নের পূর্ব নিতীরা গ্রামের রিয়াদ, রনি ও রাশিদুল নামের তিন শিশু স্থানীয় করিম মাদবরের আখ খেতের আখ না জানিয়ে তুলে এনে খেয়ে ফেলে। পরে একই গ্রামের শিশু চর্তুথ শ্রেণির ছাত্র মো. সিয়ামকে (১২) চোর সন্দেহে গাছের সঙ্গে ঝুলিয়ে অমানুষিক নির্যাতন চালায়। এ সময় গোপনে কেউ একজন নির্যাতনের ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিলে মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। ওঠে সমালোচনার ঝড়। স্থানীয়দের মধ্যেও তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। ওসি মোল্লা শোয়েব আলী জানান, শিশু নির্যাতনের অভিযোগে করিম মাদবরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

পরে নির্যাতনের শিকার শিশু সিয়ামের চাচা বাদী হয়ে টঙ্গিবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করলে গতকাল দুপুরে তাকে গ্রেফতার করে থানা পুলিশ।

নির্যাতনের শিকার সিয়াম উপজেলার সোনারং গ্রামের টুকু সরদারের ছেলে। সিয়ামের বাবা-মার মধ্যে বিচ্ছেদ হলে শিশুটির বাবা সিয়ামকে তার কাছে না রাখতে চাইলে তার নানা মো. মন্নান শেখের কাছে বসবাস করছিল। এর মধ্যে মা শিউলি বেগম ও বাবা টুকু সর্দার অন্যত্র বিয়ে করায় অসহায় হয়ে পড়ে সিয়াম।

সিয়ামের চাচা ডা. আলমগীর সর্দার জানান, আমার ভাতিজা এতটুকু শিশুকে আম গাছের সঙ্গে ঝুলিয়ে অমানবিকভাবে নির্যাতন করা হয়েছে। আমি এর সঠিক বিচার চাই।

টঙ্গিবাড়ী থানার অফিসার ইনচার্জ মোল্লা শোয়েব আলী জানান, শিশু নির্যাতনের অভিযোগে করিম মাদবরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ খবর