শুক্রবার, ৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

শিশুর লাশ নদীতে তদন্তের নির্দেশ ওসিকে

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের আজমিরীগঞ্জে পঞ্চায়েতের চাপে দুই শিশু প্রলয় দাস (৭) ও সূর্য দাসের (৬) লাশ নদীতে ভাসিয়ে দেওয়ার পর থেকে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এ বিষয়ে গণমাধ্যমে খবর দেখে আদালত স্বপ্রণোদিত হয়ে আজমিরীগঞ্জ থানার ওসিকে দেড় মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। আজমিরীগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গতকাল এ নির্দেশ দেন। থানার ওসি ডালিম আহমেদ বলেন, বুধবার সন্ধ্যায় আদেশের কপি পেয়েছি।

ঘটনার তদন্তে কাজ করছে পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিক বলেন, ঘটনাটি অমানবিক। দুই শিশুর পরিবারকে উপজেলা প্রশাসন থেকে আর্থিক সহযোগিতা করা হয়েছে।

সূত্র জানায়, গত শনিবার আজমিরীগঞ্জে উপজেলার পাহাড়পুরে ফুটবল খেলা শেষে পুকুরে গোসল করতে গিয়ে ওই গ্রামের গোবিন্দ্র দাসের ছেলে প্রলয় দাস (৭) ও রুবেল দাসের ছেলে সূর্য দাসের (৬) মৃত্যু হয়। তাদের পাহাড়পুর মহাশ্মশানের দেয়াল সংলগ্ন মাটিতে সমাহিত করা হলে পঞ্চায়েত কমিটির বাধার মুখে পড়েন অভিভাবকরা। একপর্যায়ে পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক দিপেষ দাস ও কোষাধ্যক্ষ অসিত দাস লাশ তুলতে বাধ্য করেন। পরে শিশুদের মৃতদেহ নদীতে ভাসিয়ে দেন অভিভাবকরা।

সর্বশেষ খবর