শিরোনাম
মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

পাঁচজন ড্রেজারসহ নিখোঁজ দুই দিন

ভোলা প্রতিনিধি

ভোলার মেঘনা নদীতে পাঁচ ব্যক্তি ড্রেজারসহ দুই দিন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে গতকাল সকালে নৌপুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল শুরু করেছে অভিযান। তারা হলেন- নূরে আলম, সিয়াম, আরিফ, তানজিল ও হারুন। তাদের বাড়ি ভোলা সদর উপজেলার পাঙ্গাশিয়া গ্রামে। নদীতে তীব্র স্রোত থাকায় ব্যাহত হচ্ছে উদ্ধার কার্যক্রম। এ ঘটনায় ভোলা সদর মডেল থানায় রবিবার রাতে জিডি করা হয়েছে। নিখোঁজদের সন্ধানে স্বজনরা ভিড় করছে মেঘনাপাড়ে। ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের শাহে আলম নামে এক ব্যক্তি রবিবার রাতে থানায় জিডি করেন।

এতে উল্লেখ করেন- এক মাস ধরে নদীতে তিনিসহ আরও তিনজন পার্টনার এবং পাঁচজন শ্রমিক ড্রেজার দিয়ে বালু কাটছেন। ৬ জুলাই রাত ১১টার দিকে ভোলা সদর উপজেলার ইলিশা বালুমহাল এলাকায় মেঘনা নদীতে তার পাঁচজন শ্রমিক ড্রেজার নিয়ে অবস্থান করছিলেন। পরদিন সকাল থেকে নদীতে ড্রেজার ও ওই পাঁচজনকে দেখা যাচ্ছে না। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাদের সন্ধান মেলেনি। নিখোঁজদের মোবাইল ফোনও বন্ধ।

জহির নামে একজন জানান, তার খালু ড্রেজারে বালু কাটার কাজ করতেন। শনিবার রাত থেকে খালুর সন্ধান পাওয়া যাচ্ছে না। ইলিশা ঘাটে এসে জানতে পারি ড্রেজারটি ডুবে গেছে। রাতে বালু কাটা বন্ধ করে ড্রেজারের পাইপ বেঁধে ঘুমিয়ে পড়েন তারা। বালুর মধ্যে পাইপ আটকে ধীরে ধীরে ড্রেজারটিসহ তারা ডুবে গেছেন ধারণা অনেকের। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভোলা সদর উপজেলা স্টেশন ইনচার্জ মো. ফারুক জানান, ড্রেজারটির অস্তিত্ব মিলেছে। এটি নদীর ৩০ ফুট গভীরে আছে। তীব্র স্রোতের কারণে উদ্ধার অভিযান চালানো যাচ্ছে না। স্রোত কমলে অভিযান শুরু করা হবে। তখন বলা যাবে নিখোঁজ শ্রমিকরা ড্রেজারের ভিতর আছেন কি না।

সর্বশেষ খবর