মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

মোবাইলে টাকা পাঠালেই মেলে চুরি যাওয়া মিটার!

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে আবারও সক্রিয় হয়ে উঠেছে বৈদুতিক মিটার চুরি চক্রের সদস্যরা। গভীর রাতে চুরি যাওয়া মিটারের পাশে রেখে যাওয়া হয় চিরকুট। যেখানে লেখা থাকে, ‘চুরি যাওয়া মিটার ফেরত পেতে ফোন করুন’। চিরকুটে থাকা নম্বরে কল করলে টাকা চাওয়া হয়। পরে বিকাশ ও নগদ নম্বরে টাকা নিয়ে মিটার কোথায় পাওয়া যাবে তা বলে দেওয়া হয়। স্থানীয়দের তথ্যমতে, গত শুক্রবার গভীর রাতে উপজেলা পৌর সদরের গারিষাপাড়া, গোপালের মোড়সহ বেশ কয়েকটি মহল্লায় প্রায় ৩৬টি বৈদ্যুতিক মিটার চুরির ঘটনা ঘটেছে। চোর চক্রের সদস্যরা প্রকাশ্যে মোবাইল নম্বর দিয়ে গেলেও এখন পর্যন্ত পুলিশ তাদের কোনো সন্ধান করতে পারেনি। গারিষাপাড়া মহল্লার চাতাল ব্যবসায়ী হাবিবুর রহমান জানান, ‘মিটার চুরির ঘটনা এর আগেও ঘটেছে তার এলাকায়। তবে তার মিটার এই প্রথম চুরি হয়েছে।  গুরুদাসপুর থানার ওসি উজ্জল হোসেন বলেন, অভিযোগ পেলে তদন্ত করে অপরাধীদের দ্রুত আইনের আওতায় নেওয়া হবে।

তবে মিটারের নিচে পলিথিনে মুড়িয়ে থাকা একটি চিরকুট দেখতে পান। চিরকুটের ভিতরে একটি কাগজে লেখা ছিল, ‘চুরি যাওয়া মিটার ফেরত পেতে ফোন করুন’ নিচে একটি নম্বর দেওয়া ছিল। নিজের মোবাইল ফোন থেকে নম্বরটিতে কল দিলে বন্ধ দেখায়।’ তিনি আরও বলেন, মিটার চুরির ঘটনা জানাজানি হওয়ার পর তিনি জানতে পারেন শুধু তার একার নয়, আশপাশ এলাকা দিয়ে প্রায় ৩৬টি মিটার চুরি হয়েছে রাতে। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ অফিসে খবর দিলে তারা এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর (গুরুদাসপুর জোনাল অফিস) ডিজিএম মোমিনুর রহমান বিশ্বাস বলেন, শুক্রবার তাদের তথ্য অনুযায়ী গোপালের মোড় থেকে ১৩টি মিটার চুরি হয়েছে। তার বেশিও হতে পারে। বৃষ্টির কারণে সঠিক তথ্য নিশ্চিত করা যায়নি। চুরির পর প্রকাশ্যে মোবাইল নম্বর দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। ক্ষতিগ্রস্ত সব গ্রাহকদের পুলিশের সহযোগিতা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর