বুধবার, ২৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিশেষ নিরাপত্তায় কুষ্টিয়া থেকে ট্রাকভর্তি চাল গেল ঢাকায়

কুষ্টিয়া প্রতিনিধি

বিশেষ নিরাপত্তায় কুষ্টিয়া থেকে ট্রাকভর্তি চাল গেল ঢাকায়

কুষ্টিয়া থেকে বিশেষ নিরাপত্তা প্রহরায় চালের ট্রাক যায় ঢাকায় -বাংলাদেশ প্রতিদিন

পুলিশ, র‌্যাব ও বিজিবির পাহারায় দেশের প্রধানতম সরু চালের মোকাম কুষ্টিয়া থেকে চালবাহী ট্রাকের বহর পাঠানো হলো রাজধানীতে। অস্থিতিশীল পরিস্থিতিতে খাদ্য সরবরাহ ঠিক রাখতে গতকাল চালের শতাধিক ট্রাক ঢাকার উদ্দেশে কুষ্টিয়া ছেড়ে যায়। শহরের বটতৈল মোড় থেকে দুপুর ১২টার দিকে চালবাহী এসব ট্রাক রওনা হয়। জেলা প্রশাসক এহেতেশাম রেজা, পুলিশ সুপার আলমগীর হোসেন, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, অটোরাইচ মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ওমর ফারুকসহ চালকল মালিকদের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এহেতেশাম রেজা বলেন, দেশে কারফিউ বিরাজমান। এ অবস্থায় ফুড চেইন যেন কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য চালকল মালিক সমিতির এ ধরনের প্রস্তাবনা ছিল। পরে পুলিশ সুপারসহ আমরা কোর কমিটি মিটিং করেছি। মিটিংয়ে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ১০৩ ট্রাক চাল যাচ্ছে। এসব চালবাহী ট্রাক আমরা স্কট করে আমাদের জেলা পার করে দিচ্ছি। পথিমধ্যে যেসব জেলার মধ্যে পড়বে সেসব জেলা থেকে ট্রাকগুলোর নিরাপত্তা দেওয়া হবে। দেশে অস্থিরতা চলমান থাকলে বাজার স্বাভাবিক রাখতে এ কার্যক্রম অব্যাহত রাখা হবে।

কুষ্টিয়া অটোরাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ওমর ফারুক বলেন, দেশের পরিস্থিতি বিবেচনায় যে কোনো মূল্যে ভোক্তার কাছে চাল পাঠানোর উদ্যোগ নিই আমরা। সেই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। আমরা চাই, চালের বাজার স্থিতিশীল থাকুক, ভোক্তা ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় এ দ্রব্য যেন পায়।

সর্বশেষ খবর