রবিবার, ৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

টিকটক নিয়ে বিরোধে বন্ধের পথে ডালপা বিল

কুমিল্লা প্রতিনিধি

টিকটক নিয়ে বিরোধে বন্ধের পথে ডালপা বিল

কুমিল্লায় ডালপা বিলে ব্রিজের মুখে বাঁশ দিয়ে বাধা -বাংলাদেশ প্রতিদিন

টিকটক নিয়ে বিরোধকে কেন্দ্র করে বন্ধের পথে কুমিল্লার সম্ভাবনার ডালপা বিল। ব্রিজের মুখে বাঁশ ও গাছের গুঁড়ি বেঁধে বন্ধ করে দেওয়া হয়েছে যাতায়াতের পথ। সেখানে অনেকেই ঘুরতে এসে ফিরে যাচ্ছেন আক্ষেপ নিয়ে। ১৫ দিনের বেশি সময় ধরে চলছে এমন পরিস্থিতি। স্থানীয়রা জানান, ব্রাহ্মণপাড়া উপজেলার মুকিমপুর গ্রামকে হেয় করে একটি টিকটক ভিডিও তৈরি করে পাশের মুরাদনগর উপজেলার ডালপা গ্রামের এক যুবক। এতে বিলের দুই পাড়ের গ্রামবাসীর মাঝে তৈরি হয় উত্তেজনা। একটা সময় বিলের মাঝের বুড়িগঙ্গা শাখা নদীর ওপর নির্মিত সেতুতে বাঁশ ও গাছের গুঁড়ি দিয়ে বেড়া দিয়ে দেয় একটি পক্ষ।

কুমিল্লার দেবিদ্বার থেকে ঘুরতে আসা মো. মাসুক মিয়া জানান, ‘বিলের সৌন্দর্য অনলাইনে দেখে পরিবার নিয়ে ঘুরতে এসেছি। এখানে ছেলেরা ব্রিজ আটকে রেখেছে। নৌকা দিয়ে নদী পার হতে চাইলেও বাধা দেওয়া হচ্ছে।’ ব্রাহ্মণবাড়িয়া থেকে বন্ধুদের নিয়ে ডালপা বিলের সৌন্দর্য উপভোগ করতে এসেছেন সোহাগ মাহমুদ। তিনি জানান, ‘আমরা বন্ধুরা সবাই বিভিন্ন জায়গায় চাকরি করি। এখানে ঘুরতে এসে দেখি সড়ক বন্ধ।’ সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন ব্রাহ্মণপাড়া ও মুরাদনগর উপজেলার দুই ইউএনও। ব্রাহ্মণপাড়া ইউএনও স ম আজহারুল ইসলাম জানান, ‘দুই গ্রামের মানুষ উত্তেজিত হয়ে ব্রিজে বেড়া দিয়েছেন। সমস্যা সমাধানে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের দায়িত্ব দেওয়া হয়েছে। দ্রুতই বিরোধটি সমাধান হবে, আশা করি।’ উল্লেখ্য, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা ও মুরাদনগর উপজেলা হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার বুকজুড়ে বিস্তৃত ডালপা বিল। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিলের সৌন্দর্য প্রচার হয়। এরপর থেকে সেখানে ছুটে আসতে থাকেন ভ্রমণপিপাসুরা।

বিলের সৌন্দর্যের পাশাপাশি সেখানে দর্শনার্থীরা দেখতে পারেন হারিয়ে যাওয়া আন্দিকোট বাজার, দুই বছরের পুরনো কুটিবাজারসহ বিলের মাঝে মঠ, শ্মশানঘাট।

সর্বশেষ খবর