সোমবার, ৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

জেলায় জেলায় সংঘাত আতঙ্ক

প্রতিদিন ডেস্ক

জেলায় জেলায় সংঘাত আতঙ্ক

জামালপুরে প্রাইভেট কারে আগুন (বাঁয়ে), জয়পুরহাটে ধাওয়া-পাল্টা ধাওয়া -বাংলাদেশ প্রতিদিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গতকাল অসহযোগ আন্দোলনের প্রথম দিনেজেলায় জেলায় সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অনেকে। এলাকায় বিরাজ করছে আতঙ্ক। প্রতিনিধিদের পাঠানো খবর-

নড়াইল : নড়াইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে স্বেচ্ছাসেবক লীগ নেতা ও এক বৃদ্ধ গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় আহত হয়েছেন নারীসহ কমপক্ষে ২০। আন্দোলনকারীরা পুলিশের পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দেয়। রবিবার বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত দফায় দফায় আন্দোলনকারী, পুলিশ ও আওয়ামী লীগ এবং তাদের সহযোগী সংগঠনের  সঙ্গে এ সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ দুজন হলেন- স্বেচ্ছাসেবক লীগ নড়াইল পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি আল নাহিয়ান প্রিন্স (৩৫) ও সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের নাকশী গ্রামের বাসিন্দা গোলাম রসুল খান (৭০)। নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী জানান, ছাত্র আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাকালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫০ রাউন্ড শর্টগানের গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে। আন্দোলনকারীরা পুলিশের একটি পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দেয়। তাদের ইটের আঘাতে আমাদের পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

 লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে ছাত্রলীগ যুবলীগ ও আন্দোলনকারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আটজন নিহত হয়েছে বলে জানা গেছে। সংঘর্ষে ৪০ জন গুলিবিদ্ধসহ উভয়পক্ষের অন্তত শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় ও এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপুর বাসভবনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ছাড়া প্রেস ক্লাব, রোজ গার্ডেন রেস্তোরাঁসহ বিভিন্ন স্থাপনা ভাঙচুর করা হয়েছে। রবিবার সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৬টা পর্যন্ত শহরের উত্তর তেমুহনী, ইলিশ চত্বর, বাগবাড়ী ও তমিজ মার্কেট এলাকায় এসব ঘটনা ঘটে।

লালমনিরহাট : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনে প্রথম দিনে ছাত্রদের বিক্ষোভ মিছিলে পুলিশের ছোররা গুলিতে একজন অভিভাবকসহ দুই ছাত্র গুলিবিদ্ধ হয়েছে। একটি মিছিল জেলার প্রাণকেন্দ্র মিশনমোড়ে আসলে এ ঘটনা ঘটে। ছাত্ররা জানান,  তারা জেলা শহরের কালেক্টরেট মাঠ থেকে মিছিল নিয়ে বের হয়। মিছিলটি মিশনমোড়ে আসা মাত্রই সেখানে আগে থেকে অবস্থান নেওয়া পুলিশের কয়েকজন অতিউৎসাহী পুলিশ সদস্য মিছিল লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় মিছিলে অংশ নেয়া এক অভিভাবকসহ তিনজন গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়।

জয়পুরহাট : দফায় দফায় সংর্র্ঘষ গুলি ও টিয়ারসেল নিক্ষেপে  রণক্ষেত্রে পরিণত হয়েছে জয়পুরহাট শহর। এ সময় সংঘর্ষে   মেহেদী হাসান নামে এক আন্দোলনকারী নিহত ও জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সামসুল আলম দুদুসহ আওয়ামী লীগের নেতা-কর্মী, আন্দোলনকারী ও সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

সর্বশেষ খবর