বুধবার, ৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বিভিন্ন দাবিতে মিছিল-সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি

দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠনসহ বিভিন্ন দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা-নির্যাতন বন্ধেরও দাবি জানানো হয়। গতকাল দুপুরে গাইবান্ধা জেলার বামপন্থি রাজনৈতিক দলগুলোর ব্যানারে শহরে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। দুপুরে শহরের ১ নম্বর রেলগেট থেকে বিভিন্ন সড়ক ঘুরে আবারও একই স্থানে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ভাস্কর্য ভাঙচুরের নিন্দা জানান বক্তারা। অবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে  দেশের আইনশৃঙ্খলা রক্ষা করতে হবে। একই সঙ্গে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে কঠোর সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

সমাবেশে বক্তৃতা করেন বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক রেবতী বর্মণ, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্য মনজুর আলম মিঠু, জেলা আহ্বায়ক অ্যাডভোকেট নওশাদুজ্জামান, বাসদের কেন্দ্রীয় বর্ধিত ফোরামের সদস্য ও জেলা আহ্বায়ক গোলাম রব্বানী, সদস্য সচিব সুকুমার চন্দ্র মোদক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা কমিটির সদস্য ওয়ারেস সরকার প্রমুখ।

সর্বশেষ খবর