শনিবার, ১০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
কোটা সংস্কার আন্দোলন

সাদিকুরের বাড়িতে চলছে মাতম

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

কোটা সংস্কার আন্দোলনে গুলিতে নিহত সাদিকুর রহমানের বাড়িতে চলছে শোকের মাতম। সন্তানের কথা মনে হলেই ছবি বুকে ধরে কবরের কাছে চলে যান মা। পাগলের মতো বিলাপ করেন। সাদিকুরের বাড়ি টাঙ্গাইলের সখীপুর ও ঘাটাইল উপজেলার সীমান্তবর্তী এলাকা ফুলমালির চালা গ্রামে। বাবার নাম লুৎফর রহমান। ১৯ জুলাই রাজধানীর উত্তরায় বৈষম্যবিরোধী আন্দোলনে গিয়ে গুলিতে মারা যান। সাদিকুর আবদুল্লাহপুর এলাকার জামিয়া দ্বীনি ইসলামিয়া মাদরাসার কিতাব বিভাগের শিক্ষার্থী ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, সাদিকুর বন্ধুর সঙ্গে ঢাকার উত্তরায় কোটা আন্দোলনে অংশ নেয়। ঘটনার দিন দুপুরে মাদরাসা কর্তৃপক্ষ সাদিকুরসহ দুই শিক্ষার্থীকে না পেয়ে আতঙ্কিত হয়ে পড়ে। তারা দিনভর খোঁজাখুঁজি করে না পেয়ে রাতে বিষয়টি পরিবারকে জানায়। স্বজনরা বিভিন্ন থানা ও হাসাপাতালে খোঁজ নিয়ে শনিবার সন্ধ্যায় জানতে পারেন সাদিকুর মারা গেছে।

নিহতের চাচা প্রকৌশলী মোশারফ হোসেন জানান, সাদিকুরের পিঠে গুলির চিহ্ন ছিল। তখন ভয়াবহ আন্দোলনের কারণে আমরা থানায় অভিযোগ করতে পারিনি। মা বলেন, ‘সাদিকুর বলত মা আমি একদিন বড় মাওলানা হব, তুমি শুধু আমার জন্য দোয়া কইরো মা। ওরা আমার বাবার স্বপ্ন পূরণ হতে দিল না। বন্দুক দিয়া গুলি কইরা বাবারে মারছে। আমি আল্লাহর কাছে বিচার চাই।’

সর্বশেষ খবর