শনিবার, ১০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সরকারের মেয়াদ ছয় মাস চায় ইসলামী আন্দোলন

সিরাজগঞ্জ প্রতিনিধি

ছাত্র-জনতার অভ্যুত্থানের পর রাষ্ট্র সংস্কারে পীর সাহেব চরমোনাই ঘোষিত অন্তবর্তীকালীন সরকারের মেয়াদ ছয় মাসসহ ৯ দফা প্রস্তাবনা বাস্তবায়নে গণ সমাবেশ হয়েছে। শহরের বাজারস্টেশন মুক্তমঞ্চে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যোগে গতকাল এ গণ সমাবেশ হয়। সংগঠনের সভাপতি মুফতি মুহিবুল্লাহর সভাপতিত্ব করেন।

বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক হাফেজ হাবিবুল্লাহ, সহসভাপতি মাওলানা আবদুল্লাহ আল মামুন, মাওলানা জিয়াউল হক জিয়াসহ অন্য নেতৃবৃন্দ।

দাবিগুলোর মধ্যে রয়েছে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ছয় মাস এবং এ সরকারের কেউ পরবর্তী নির্বাচনে অংশ নিতে পারবে না। গ্রহণযোগ্য তদন্ত কমিশন ও স্বতন্ত্র ট্রাইব্যুনাল গঠন করে গণহত্যার বিচার করতে হবে। গত ১৬ বছরে সংঘটিত সব রাজনৈতিক ও প্রশাসনিক হত্যা, গণহত্যা, গুম ও মানবাধিকার লঙ্ঘনের বিচার এবং যেসব ব্যক্তি বা সংগঠন দোষী সাব্যস্ত হবে, তাদের রাজনীতি ও নির্বাচন থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ করতে হবে। দুর্নীতিবাজ ও টাকা পাচারকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে জমা এবং পাচারকৃত টাকা ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ, গত ১৬ বছর যারা ক্ষমতায় ছিলেন তাদের সম্পদের হিসাব নেওয়া এবং দুর্নীতি ও টাকা পাচারের শ্বেতপত্র প্রকাশ করা।

সর্বশেষ খবর