শনিবার, ১০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ইমিগ্রেশনে বিজিবির নজরদারি বৃদ্ধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বর্তমান পরিস্থিতিতে কোনো অপরাধী যেন দেশ ছাড়তে না পারে সে জন্য সোনামসজিদ ইমিগ্রেশনে নজরদারি বাড়িয়েছে বিজিবি। পাশাপাশি অনুপ্রবেশ বন্ধে সীমান্ত এলাকায় জনপ্রতিনিধিসহ স্থানীয়দের সহায়তায় দিনরাত নি-িদ্র নিরাপত্তায় কাজ করছে বিজিবি সদস্যরা। তাদের এমন তৎপরতায় সন্তোষ প্রকাশ করেছেন পাসপোর্টে ভারতে যাতায়াতকারীসহ সীমান্তে বসবাসকারীরা। ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নাজুক হয়ে পড়ে। সীমান্ত দিয়ে কোনো অপরাধী দেশ ছেড়ে যেতে না পারে এ জন্য বিজিবি সদস্যরা সোনামসজিদ ইমিগ্রেশন ও স্থলবন্দরে নজরদারি বৃদ্ধি করেছে। কঠোর তল্লাশি চালানো হচ্ছে পাসপোর্টধারী যাত্রীদের লাগেজসহ ভারত থেকে আসা পণ্যবাহী  ট্রাকে।

অনুপ্রবেশ রোধসহ সীমান্ত দিয়ে মাদক ও অস্ত্র যেন ঢুকতে না পারে সে জন্য বিজিবি সদস্যরা রয়েছেন কঠোর অবস্থানে।

শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউপির দুই নম্বর ওয়ার্ড সদস্য আবদুস সালাম জানান, সীমান্তে বিজিবির টহল জোরদার করায় গ্রামে স্বস্তি ফিরেছে। বিজিবির সঙ্গে স্থানীয়দের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষও নিরাপদ রয়েছেন। রহনপুর ব্যাটালিয়ন-৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বলেন, টহল জোরদার করায় ভারতে পালানোর সময় ৬ আগস্ট সোনামসজিদ ইমিগ্রেশনে রাজশাহী সিটি করপোরেশনের হিসাবরক্ষক নিজামুল হুদা আটক হয়েছেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে ১২৯ কিলোমিটার সীমান্তের মধ্যে কাঁটাতারের বেড়া নেই ৫৪ কিলোমিটারে। এসব এলাকা দিয়েই অবৈধ যাতায়াতসহ চোরাকারবারিরা মালামাল আনা-নেওয়া করে বেশি।

সর্বশেষ খবর