রবিবার, ১১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

শিল্পকারখানায় উৎপাদন শুরু সাভার আশুলিয়ায়

সাভার (ঢাকা) প্রতিনিধি

শিল্পকারখানায় উৎপাদন শুরু সাভার আশুলিয়ায়

সাভারে একটি পোশাক কারখানায় উৎপাদন কার্যক্রম -বাংলাদেশ প্রতিদিন

ঢাকার সাভার ও ধামরায়ে বিভিন্ন শিল্প-কারখানায় গতকাল সকাল থেকে কাজ শুরু হয়েছে। শ্রমিকসহ কারখানাসংশ্লিষ্ট সবাই নির্ধারিত সময় কাজে যোগ দিয়েছেন। পুরোদমে কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন শ্রমিকসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা। শ্রমিকরা জানান, কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে কয়েকদিনের অস্থিতিশীল পরিস্থিতির মধ্যে প্রায় সব কারখানার কার্যক্রম বন্ধ ছিল। শুক্রবার কিছু কিছু কারখানায় উৎপাদন কার্যক্রম চলে। গতকাল সকাল থেকে সব কারখানা চালু হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে শ্রমিকরা কাজে যোগ দেন।

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) একটি পোশাক কারখানার সুইং অপারেটর রফিকুল ইসলাম বলেন, সকাল ৭টায় কাজ শুরু করছি। সন্ধ্যা ৬টায় ছুটি হবে। আশপাশের সব কারখানায় কাজ চলছে। ডিইপিজেডের বাইরের কারখানাগুলোয় সকাল থেকে উৎপাদন কার্যক্রম চলছে পুরোদমে। ডেলিগেট লিমিটেডের মহাব্যবস্থাপক বলেন, ‘শতভাগ শ্রমিক কাজে যোগ দিয়েছেন। আমাদের কারখানায় শ্রমিক, কর্মকর্তা ও মালিকের মধ্যে সম্পর্ক খুবই আন্তরিক।

সকালে জামগড়া এলাকায় পোশাক কারখানাসহ আশপাশের এলাকা পরিদর্শনে এসে সেনা কর্মকর্তা কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন বলেন, পোশাক খাতের চাকা সচল রাখতে ও বিশৃঙ্খলা এড়াতে মাঠে কাজ করবে সেনাবাহিনী। সব শিল্পকারখানায় কাজ চলছে। কোনো ধরনের সমস্যা হচ্ছে না। শ্রমিকরা সব সময়ই শান্তিপূর্ণভাবে কাজ করতে চান। ঝামেলায় জড়াতে চান না।

সর্বশেষ খবর