মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বগুড়ায় মন্দির পাহারা দিচ্ছেন বিভিন্ন স্তরের নাগরিকরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় তরুণ শিক্ষার্থী ও জনপ্রতিনিধিরা রাত জেগে হিন্দুদের ঘরবাড়ি, মন্দির পাহারা দিচ্ছেন। তারা জেলা শহরের বিভিন্ন পাড়ায় রাতের পর রাত গির্জা ও মন্দিরের গেটে নিরাপত্তা বিধানের কাজ করে চলেছে। শহরের স্পর্শকাতর মালতীনগর এলাকায় বগুড়া পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিপার আল বখতিয়ারসহ বেশ কয়েকজন জনপ্রতিনিধি, বিএনপি নেতা এবং তরুণ শিক্ষার্থীরা এতে অংশ নিচ্ছেন।

বগুড়া শহরের ঝুঁকিপূর্ণ মন্দিরের বেশির ভাগ মালতীনগরে। এ ছাড়া চেলোপাড়া, নাটাইপাড়া, সাবগ্রাম, পীরগাছা এলাকায় রয়েছে খোলা মন্দির। এসব মন্দিরের অনেক নিরাপত্তা বেষ্টনী নেই। আবার চেলোপাড়া, ফুলবাড়ি এলাকায় কিছু মন্দিরের নিরাপত্তা বেষ্টনী না থাকলেও হিন্দু অধ্যুষিত বলে সেখানে হামলাকারীরা ঢোকার সাহস পায় না। অরক্ষিত ও নিরাপত্তার অভাব রয়েছে এমন মন্দির ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। নাগরিকরা মন্দিরগুলো রক্ষায় বিভিন্ন এলাকায় পাহারা দিচ্ছেন। জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা জামায়াতের আমির অধ্যক্ষ শাহাবুদ্দিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা প্রশংসনীয় কাজে শামিল রয়েছেন। গত দুই দিনে শহরের মালতীনগর, রহমাননগর ও বকশিবাজার এলাকা থেকে ১২ জন ছিনতাইকারীকে আটক করে পুলিশের কাছে দেওয়া হয়েছে। পুলিশও এসব পাহারাদারিতে নানাভাবে সহযোগিতা করছেন।

সিপার জানান, তরুণরা খুব উৎসাহের সঙ্গে মন্দির পাহারা দিচ্ছেন। তাদের জন্য রাতে খাবারের ব্যবস্থাও করা হচ্ছে। যারা পাহারা দেন অনেক হিন্দু পরিবার সেই মুসলমান তরুণদের খেতেও দিচ্ছেন। এই যে মানুষ হিসেবে মানুষের রক্ষায় তার পাশে থাকার আগ্রহ, এটা আমরা সবখানে দেখতে চাই।

 

 

সর্বশেষ খবর