বুধবার, ১৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

অধ্যক্ষদের পদত্যাগ দাবিতে তালা আল্টিমেটাম

নাটোর ও নীলফামারী প্রতিনিধি

নাটোর নবাব সিরাজ উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলামের পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। কলেজচত্তরে বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীরা জড়ো হয়ে গতকাল এ বিক্ষোভ করেন। কোটা সংস্কার আন্দোলনের সময় শিক্ষার্থীদের বাধা, রাজনৈতিক প্রভাব বিস্তার, নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলা হয় অধ্যক্ষের বিরুদ্ধে। বিক্ষোভকারীরা দ্রুত তার পদত্যাগ দাবি করেন। এদিকে নীলফামারীর উত্তর চওড়া বড়গাছা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ধীমান রায়ের পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও সমাবেশ হয়েছে। পরে অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা। নীলফামারী সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়ন পরিষদ সংলগ্ন কলেজ এলাকায় গতকাল এ কর্মসূচির আয়োজন করা হয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে।

ধীমান রায় ভারপ্রাপ্ত অধক্ষ্যের পদ থেকে পদত্যাগ না করা পর্যন্ত তালা ঝুলবে জানান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সাবেক শিক্ষার্থী আলী আকবর হাসমি, ব্যবসায়ী সোহাগ ইসলাম ও রোকন ইসলাম, অভিভাবক মোস্তাফিজুর রহমান ও গোলাম সারওয়ার ভুট্টু প্রমুখ।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ ধীমান রায় জানান, আমি কোনো অন্যায় করিনি। যেসব অভিযোগ তোলা হচ্ছে সব ভিত্তিহীন। বড়গাছা স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট অক্ষয় কুমার রায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

 

সর্বশেষ খবর