শিরোনাম
বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

শিক্ষার্থীদের দাবির মুখে দুই অধ্যক্ষকে বিদায়

মৌলভীবাজার প্রতিনিধি

বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের দাবির মুখে মৌলভীবাজারের কুলাউড়ায় ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের সদ্য নিয়োগপ্রাপ্ত অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে চাকরি থেকে অব্যাহতি ও আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আবদুল কাদিরকে বরখাস্ত করেছে কলেজ পরিচালনা পর্ষদ। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেন আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি নবাব আলী নকি খাঁন ও ইয়াকুব তাজুল মহিলা কলেজের গভর্নিং বডির সভাপতি সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল।

তারা বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে মঙ্গলবার দুই কলেজেই জরুরি সভা ডেকে কলেজ ক্যাম্পাস শান্ত রাখার স্বার্থে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে অব্যাহতি ও অধ্যক্ষ মো. আবদুল কাদিরকে বরখাস্ত করা হয়। মহিলা কলেজের সিনিয়র সহকারী অধ্যাপক শাহ গিয়াস উদ্দিনকে এবং আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজের সহপ্রধান শিক্ষক শশাঙ্ক শেখর গোস্বামীকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে কলেজ ক্যাম্পাস ও সড়ক অবরোধ করে দুই কলেজের শিক্ষার্থীরা। দুই অধ্যক্ষকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধিতাকারী এবং স্বৈরাচারী সরকারের পৃষ্ঠপোষক অ্যাখ্যা দিয়ে পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে। ৮ জুলাই ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন সিপার উদ্দিন আহমদ। তিনি শিক্ষকতার পাশাপাশি কুলাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। মো. আবদুল কাদির উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

সর্বশেষ খবর