শিরোনাম
বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

আলটিমেটাম, পদত্যাগ অধ্যক্ষদের

প্রতিদিন ডেস্ক

গাজীপুরে এক কলেজের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে আলটিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। নারায়ণগঞ্জ, সাভার ও কালিয়াকৈরে শিক্ষার্থীদের দাবির মুখে অধ্যক্ষ ও প্রধান শিক্ষকরা পদত্যাগ করেছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

গাজীপুর : জেলার রোভার পল্লী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুর রহিমের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও ক্লাস বর্জন করেছেন শিক্ষার্থীরা। গতকাল তারা অধ্যক্ষের কক্ষসহ কলেজের কয়েকটি কক্ষে তালা ঝুলিয়ে দেয়। কলেজ অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার আলটিমেটাম ঘোষণা দেন শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, কলেজ অধ্যক্ষের একক সিদ্ধান্তে ভর্তি ও পরীক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করা হয়। শিক্ষক ও কর্মচারী নিয়োগের ক্ষেত্রেও ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি ভুয়া ভাউচারে খরচ দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পদত্যাগ করলেন গোলামনবী মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আলকাছ উদ্দিন। গতকাল শিক্ষার্থীদের এক দফা দাবিতে বিক্ষোভে মুখে তিনি পদত্যাগ করতে বাধ্য হন।

নারায়ণগঞ্জ : সরকারি তোলারাম কলেজের উপাধ্যাক্ষ জীবনকৃষ্ণ মোদক পদত্যাগ করেছেন। গতকাল দিনভর কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পদত্যাগ করেন তিনি। এর আগে সকাল থেকে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করতে থাকেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ কলেজ শাখা ছাত্রলীগ এবং সরকারি দলের সঙ্গে এ উপাধ্যাক্ষের সখ্যতা ছিল। বিষয়টি এতদিন শিক্ষার্থীরা প্রতিবাদ করতে সাহস পায়নি।

সাভার : বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের প্রবল দাবির মুখে সাভার সরকারি কলেজের ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ ড. দিল আফরোজা শামীম হেনাকে অব্যাহতি দেওয়া হয়েছে। সাভার সরকারি কলেজ শিক্ষক পরিষদের ৩ ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে সর্বসম্মতিক্রমে তাকে অব্যাহতি দেওয়া হয়। অব্যাহতির আদেশের পর আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছেন মর্মে ঘোষণাও দেন অধ্যক্ষ। এ সময় শিক্ষক পরিষদ, বিভাগীয় প্রধানগণসহ অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর