শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

চাল আত্মসাৎ, চেয়ারম্যান জেলহাজতে

কিশোরগঞ্জ প্রতিনিধি

ভিজিএফের চাল আত্মসাৎ মামলায় কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ তারু মিয়াকে জেলহাজতে পাঠানো হয়েছে। কিশোরগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গতকাল তিনি হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক আবদুল্লাহ আল মামুন জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলাসূত্রে জানা যায়, মাইজখাপন ইউনিয়নের ৪ হাজার ৪৪৭ জন ভিজিএফ কার্ডধারীর মধ্যে ১০ কেজি করে (৪৪ হাজার ৪৭০ কেজি) চাল বিনামূল্যে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়। ১৪ ও ১৫ জুন ২ হাজার ১৬৫ জনের মধ্যে বিতরণ করা হয় ২১ হাজার ৬৫০ কেজি চাল। অবশিষ্ট ২২ হাজার ৮২০ কেজি ইউনিয়ন পরিষদের গুদামে রেখে তালার চাবি চেয়ারম্যানের জিম্মায় দেন ট্যাগ অফিসার। পর দিন চেয়ারম্যানের নির্দেশে কিছু লোক গুদাম থেকে চাল নিয়ে যায়।

বিষয়টি নারী ইউপি সদস্য রুমা আক্তার মোবাইল ফোনে ট্যাগ অফিসার উপসহকারী কৃষি কর্মকর্তা নবী হোসেনকে জানান। তিনি চেয়ারম্যানকে জানালে বিষয়টি সবার সঙ্গে আলোচনা করে সমাধান করবেন বলেন। পরে ট্যাগ অফিসার গুদাম পরিদর্শন করে চাল সরানোর সত্যতা পান। জিজ্ঞাসাবাদে চেয়ারম্যান নিজেও চাল সরানোর কথা স্বীকার করেন মামলার এজাহারে উল্লেখ করা হয়।

সর্বশেষ খবর