শনিবার, ১৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সাবেক এমপির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি

যশোর-৩ আসনের সাবেক এমপি ও জেমকন লিমিটেড এবং কাজী অ্যান্ড কাজী টি এস্টেটের স্বত্বাধিকারী কাজী নাবিলের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী পরিবারদের আয়োজনে গতকাল পঞ্চগড়ের তেঁতুলিয়া বাজারে মানববন্ধনে এ অভিযোগ করা হয়।

অবৈধ উপায়ে জমি দখল, হুমকি ও মিথ্যা মামলায় শত শত মানুষকে তিনি ভূমি ও গৃহহীন করেছেন বলে মানববন্ধনে আসা স্থানীয়রা দাবি করেন। বক্তব্য দেন সাবেক ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান কামু, আলী আমজাদ, শহীদুল্লাহ প্রমুখ। বক্তারা বলেন কাজী নাবিল হাজার হাজার একর জমি কিনে এ অঞ্চলে চা বাগান, চা কারখানাসহ কয়েকটি শিল্পপ্রতিষ্ঠান ও রিসোর্ট স্থাপন করেছেন। আওয়ামী লীগ সরকারের সময় তিনি আমাদের মতো বহু নিরীহ মানুষের জমি জবরদখল করেছেন। সরকারি জমি ও ডাহুক নদ দখল করে চা বাগান করেছেন। বাধা দিলে তার লোকজন হত্যার হুমকি, বিভিন্ন মামলায় আসামি করে অনেক মানুষকে পথে বসিয়েছেন। বক্তারা তদন্ত সাপেক্ষে ভুক্তভোগীদের জমি ফেরত দেওয়ার জন্য সরকার এবং বৈষম্যবিরোধী ছাত্রসমাজের প্রতি আহ্বান জানান।

জানা যায়, তেঁতুলিয়ায় প্রায় ১ হাজার ৩০০ একর জমিতে কাজী নাবিলের চা বাগান রয়েছে। আনন্দধারা নামে একটি রিসোর্টও আছে। আটোয়ারী উপজেলায় চা বাগান, সদরে পোল ফ্যাক্টরি, বোদা উপজেলায় আছে জুট মিল। এ ব্যাপারে জেমকন           লিমিটেডের ল্যান্ড অফিসার তাহিরুল ইসলাম জানান, ‘অভিযোগগুলো সত্যি নয়। আমাদের কাগজপত্র ঠিক আছে।’

সর্বশেষ খবর