শিরোনাম
সোমবার, ১৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

দুই জেলায় সংঘর্ষ ভাঙচুর, আহত ৩৫

ব্রাহ্মণবাড়িয়া ও ফরিদপুর প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় ১৫টি বাড়িঘর এবং ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার বেতবাড়িয়া ও চান্দিয়ারা গ্রামের লোকজনের মধ্যে শনিবার রাতে এ সংঘর্ষ ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বেতবারিয়া গ্রামের বাচ্চু সরদারের ছেলে ড্রাইভিং শিখতে চান্দিয়ারা গ্রামের ইউপি সদস্য বাবুল মিয়ার ছেলেকে ৫ হাজার টাকা দেন। বাবুলের ছেলের নিজস্ব গাড়ি না থাকায় তিনি চালানো শিখাতে বিলম্ব করছিলেন। সম্প্রতি বাচ্চুর ছেলে তার টাকা ফেরত চাইলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। বিষয়টি মীমাংসার জন্য শনিবার বিকালে সালিশ বসে। ঘটনার সমাধান না করেই সালিশ সভা শেষ হয়। রাতে উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়।

এদিকে ফরিদপুরের নগরকান্দায় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সময় কয়েকটি বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। উপজেলার ফুলসুতি ইউনিয়নের শলিথা গ্রামে গতকাল এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, সাবেক ইউপি মেম্বার রবিউল ইসলামের সঙ্গে শালিথা গ্রামের এনায়েত হোসেনের বিরোধ চলছে। এর জেরে রবিউল ইসলামের নেতৃত্বে এনায়েত হোসেনের বসতবাড়িসহ বেশ কয়েকটি বাড়িঘরে হামলা চালানো হয়। পরে দুই পক্ষে শুরু হয় সংঘর্ষ।

এনায়েতের স্ত্রী ওহিদা আক্তার জানান, রবিউল মেম্বারের নেতৃত্বে তার দলবল আমাদের বসতবাড়িতে হামলা চালায়। বাধা দিলে তারা আমাদের মারধর করে। রবিউল ইসলাম হামলার ঘটনা অস্বীকার করে বলেন, আমাদের কোনো লোক তাদের বাড়িতে হামলা চালায়নি। তারাই আমাদের লোকজনের ওপর হামলা করেছে। নগরকান্দা থানার ওসি আমিনুর রহমান বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন সবকিছু স্বাভাবিক রয়েছে। কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি।

সর্বশেষ খবর