শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
গাজীপুর সিটি করপোরেশন

চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীর চাকরি স্থায়ী করার দাবি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশনে চুক্তিভিত্তিক ও মাস্টাররোলে কর্মরত কর্মকর্তা-কর্মচারী চাকরি স্থায়ী করার দাবিতে গতকাল নগর ভবনের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। জেলা প্রশাসক বরাবর তাদের দাবি সংবলিত স্মারকলিপি সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেন। কর্মসূচিতে গাজীপুর নগরীর আটটি জোনের সহস্রাধিক কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

চুক্তিভিত্তিক ও মাস্টাররোল কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক কমিটির সদস্য প্রকৌশলী আমজাদ হোসেন জানান, ২০১৩ সালের ১৬ জানুয়ারি দুটি পৌরসভাসহ ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় গাজীপুর সিটি করপোরেশন। প্রতিষ্ঠার প্রায় ১১ বছর পার হলেও পৌরসভা থেকে এ পর্যন্ত নগর উন্নয়নের জন্য কোনো স্থায়ী জনবল নিয়োগ দেওয়া হয়নি। মাস্টাররোল/চুক্তিভিত্তিক অনেকেই তিন থেকে ১৮ বছর এ প্রতিষ্ঠানে সেবা দিয়ে যাচ্ছেন।

বর্তমানে মাস্টাররোল/চুক্তিভিত্তিক ও দৈনিক মজুরিভিত্তিক জনবল প্রায় ১ হাজার ২২৫ জন। দ্রব্যমূল্যের ঊর্ধŸগতির জন্য সামান্য বেতনের এসব কর্মকর্তা-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হান্নান জানান, মাস্টাররোল ও চুক্তিভিত্তিক কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্মারকলিপি পেয়েছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর