বুধবার, ২৮ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ধর্ষণ মামলায় পাঁচজনের দন্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে তরুণী ও শিশু ধর্ষণের পৃথক মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর মধ্যে তরুণী ধর্ষণের মামলায়- নাজমুল, রিয়াজ, দুলাল (২৭) ও জামশেদ (২৪) এবং শিশু ধর্ষণ মামলায় নিপুণ হাওলাদারের দণ্ড দেওয়া হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম ফেরদৌস আরা এবং ট্রাইব্যুনাল-৪-এর বিচারক জাকির হোসেন গতকাল এ রায় দেন। তরুণী ধর্ষণের ঘটনা ঘটে চট্টগ্রামের জোরারগঞ্জ থানার মরগাং গ্রামে।

এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা রায়ের সময় তিনজন আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়েছে। রায়ের সময় অনুপস্থিত দুলালের বিরুদ্ধে জারি করা হয়েছে গ্রেপ্তারি পরোয়ানা। অন্যদিকে নগরের বায়েজিদ বোস্তামী থানায় ১২ বছরের শিশুকে মোবাইল নম্বর লিখে দিতে বাসায় ডেকে ধর্ষণের অভিযোগে রিপন হাওলাদারকে (৩৬) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলাসূত্রে জানা যায়, ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর নগরের বায়েজিদ বোস্তামীর একটি বাসায় ১২ বছরের এক শিশুকে মোবাইল নম্বর লিখে দেওয়ার কথা বলে রিপন হাওলাদারের বাসায় নিয়ে যায়। এ ঘটনায় শিশুর মা বাদী হয়ে ৯ সেপ্টেম্বর থানায় মামলা করেন।

সর্বশেষ খবর