বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক চিকিৎসা ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আধুনিক মানের চিকিৎসাসেবার ব্যবস্থা করা হয়েছে ধুনট উপজেলাবাসীর জন্য। নানা প্রতিকূলতা পেরিয়ে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলছে সব রোগের চিকিৎসাসেবা।

গতকাল দুপুরে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার, এনসিডি কর্নার, ব্রেস্ট ফিডিং কর্নার ও কিডস জোনের উদ্বোধন করেন বগুড়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম। জানা যায়, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২০০৪ সালে ৫০ শয্যায় উন্নিত করা হয়। কিন্তু দীর্ঘদিন ডাক্তার ও লোকবলের অভাবে অপারেশন থিয়েটারসহ চিকিৎসার বিভিন্ন সরঞ্জামাদি অকেজো হয়ে পড়েছিল। এসব বিষয়ে বিভিন্ন সময় সংবাদ প্রকাশ হয়েছিল একাধিক মিডিয়ায়। এক বছর আগে ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার পদে যোগ দেন ডা. দিবাকর বসাক। এক সময় কর্মস্থলে চিকিৎসক না থাকলেও এখন এ হাসপাতালে ১৪ জন চিকিৎসক ও ৩০ জন নার্স। এ ছাড়া টেলিমেডিসিন কক্ষ, কমিউনিটি আই সেন্টার, আল্ট্রাসনোগ্রাম কক্ষ, এক্সরে, সিজার ও নরমাল ডেলিভারীসহ সব রোগের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে এখানে। এতে দরিদ্র পরিবারগুলো জেলা শহরে না গিয়ে গ্রামে বসেই আধুনিক মানের চিকিৎসাসেবা পেতে শুরু করেছে।

গতকাল আধুনিক চিকিৎসাসেবার উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিক খান, ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দিবাকর বসাক, সহকারী কমিশনার (ভূমি) নূরুল আমিন ও ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান। আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান, জুনিয়র কনসালটেন্ট ডা. আনোয়ারুল হক (অ্যানেসথেসিয়া), ডা. জোবায়ের আহমেদ (মেডিসিন), ডা. মোকছেদা খাতুন (গাইনি), আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল বাসার, মেডিকেল অফিসার ডা. সাখাওয়াত হোসেন, ইমারজেন্সি মেডিকেল অফিসার বিপ্লব প্রামাণিক প্রমুখ।

সর্বশেষ খবর