শিরোনাম
রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বিএনপির দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত

গাজীপুর প্রতিনিধি

বিএনপির দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত

গাজীপুরে আধিপত্য বিস্তার নিয়ে বিএনপির দুই পক্ষে সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৪/৫ জন আহত হয়। শুক্রবার রাতে শহরের উত্তর ছায়াবীথির হাক্কানী এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ওসি মুস্তাফিজুর রহমান। নিহত ফাহিম আহমেদ আকাশ (২৪) গাজীপুর সদর থানার মুন্সিপাড়া এলাকার মৃত ওয়াসিম শেখের ছেলে ও সিলেট পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ছাত্র।

পুলিশ ও এলাকাবাসী জানান, কয়েকদিন ধরে গাজীপুর শহরে  আধিপত্য বিস্তার নিয়ে সদর থানার সাহাপাড়ার সৌরভ গ্রুপের সঙ্গে বরুদা এলাকার হিমেল/সাগর গ্রুপের মধ্যে দ্বন্দ্ব ছিল। এর জেরে শুক্রবার রাত ১০টার দিকে শহরের উত্তর ছায়াবীথির হাক্কানী এলাকায় সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষের যুবকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সৌরভ গ্রুপের ফাহিমের ওপর হামলা চালায় ও এলোপাতাড়ি মারধর করে। পরে স্থানীয়রা ফাহিমকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সংঘর্ষে আরও ৪/৫ জন আহত হয়েছেন। স্থানীয়রা জানান, উভয় পক্ষই স্থানীয় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। সদর থানার ওসি মুস্তাফিজুর রহমান জানান, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। সদর জোনের সহকারী কমিশনার মাকসুদুর রহমান জানান, জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ভাঙ্গায় গাছ কাটা নিয়ে সংঘর্ষে আহত ২৫ : ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ভাঙ্গায় গাছ কাটা নিয়ে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। উপজেলার আলগী ইউপির পীরেরচর গ্রামে গতকাল দুই ঘণ্টা ধরে চলে সংঘর্ষ। পুলিশ ও সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ১৪ জনকে ভর্তি করা হয়েছে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে। গুরুতর অবস্থায় দুজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান, পীরেরচরের চুন্নু শেখ ও সোবাহান মাতুব্বরের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ রয়েছে। চুন্নু পক্ষের সেকেন মাতুব্বরের সঙ্গে সোবাহান পক্ষের শহীদের ১৭ শতাংশ জমি নিয়ে দ্বন্দ্ব রয়েছে। এ নিয়ে আদালতে মামলা চলমান। সকালে শহীদ মাতুব্বররা ওই জায়গার মেহগনি গাছ কাটতে গেলে সেকেন মাতুব্বরের লোকজন বাধা দেন। এ নিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মঈনুদ্দীন সেতু বলেন, সংঘর্ষে আহতদের শরীরে কোপ ও ইটের আঘাত রয়েছে। ভাঙ্গা থানার উপপরিদর্শক রাকিব হোসেন জানান, পুলিশ ও সেনা সদস্যরা গিয়ে উভয়পক্ষকে শান্ত করে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর