সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

পদ্মায় ভাঙন বন্ধ ফেরিঘাট

রাজবাড়ী প্রতিনিধি

পদ্মা নদীর ভাঙনে বন্ধ হয়ে গেছে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তের ৪ নম্বর ফেরিঘাট। বর্তমানে দৌলতদিয়া প্রান্তের সাতটি ঘাটের মধ্যে মাত্র দুটি চালু রয়েছে।

শুক্রবার দিবাগত রাত থেকে পদ্মার ভাঙন শুরু হয়। এর পরই ঘাটটি বন্ধ করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভাঙনে গতকাল পর্যন্ত প্রায় ৩০ মিটার নদীতে বিলীন হয়েছে। ফেরিঘাটে গতকাল দুপুরে গিয়ে দেখা যায়, ৪ নম্বর ঘাটটি বন্ধ। পন্টুনের নিচ থেকে ভাঙন শুরু হওয়ায় মোটা রশি দিয়ে বেঁধে সামান্য দূরে রাখা হয়েছে। জিওব্যাগ ফেলে ভাঙন রক্ষার চেষ্টা করছে বিআইডব্লিউটিএ।

ঘাট এলাকার বাসিন্দারা জানান, পদ্মার তীরে ভাঙন আতঙ্ক চলছে। ৪ নম্বর ঘাট এলাকায় শতাধিক বাড়ি রয়েছে। সেগুলো হুমকিতে আছে। দৌলতদিয়া ফেরিঘাট নিয়ে এখন কারও মাথাব্যথা নেই। একটি বড় প্রকল্প অনুমোদন হওয়ার কথা ছিল। ঘাট এলাকা সিসি ব্লক দিয়ে বেঁধে দেওয়ার কথা ছিল। সেটাও বন্ধ হয়ে গেছে। পানি কমার সঙ্গে সঙ্গে ভাঙন বাড়বে বলে জানান স্থানীয়রা। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দীন বলেন, বর্তমানে দুটি ঘাট সচল রয়েছে। দ্রুত সময়ের মধ্যে ৪ নম্বর ঘাটটি সচল করা প্রয়োজন।

সর্বশেষ খবর