শিরোনাম
বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

শিক্ষাপ্রতিষ্ঠানে বিশৃঙ্খলা অস্থিরতা অব্যাহত

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে অধ্যক্ষ, প্রতিষ্ঠানপ্রধানের পদত্যাগসহ নানা দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিরতা, বিশৃঙ্খলা গতকালও অব্যাহত ছিল। এর মধ্যে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে তার কার্যালয় তালাবদ্ধ করা হয়েছে। লক্ষ্মীপুরে একই দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। এ সময় অধ্যক্ষকে অবরুদ্ধ করা হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সুনির্মল রায়ের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। গতকাল ২৫০ শয্যা জেলা সদর আধুনিক হাসপাতালে কলেজের অস্থায়ী ক্যাম্পাসে তারা বিক্ষোভ করেন। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয় তালাবদ্ধ করে দেন। যদিও ছুটিতে থাকায় তার রুমে কেউ ছিল না। শিক্ষার্থীরা জানান, কলেজে যোগদান করার পর থেকেই অনিয়ম ও দুর্নীতি করে আসছেন অধ্যক্ষ সুনির্মল। ২০২৩-২০২৪-এর অর্থবছরে বিভিন্ন বরাদ্দ দেখিয়ে কয়েকটি কোটি টাকা আত্মসাৎ করেছেন তিনি। শিক্ষার্থীরা তাকে মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে পদত্যাগ করতে আলটিমেটাম দেন। পরে তারা প্রেস ব্রিফিং করেন। এতে দাবি না মানা পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন ও প্রশাসনিক এবং একাডেমিক কার্যক্রম বন্ধ থাকার ঘোষণা দেন শিক্ষার্থীরা। এর আগে শনিবার আট দফা দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে দাবি না মানায় ৭২ ঘণ্টার আলটিমেটাম দেন। গতকাল ৭২ ঘণ্টার আলটিমেটাম শেষ হলে তারা অনির্দিষ্টকালের কর্মসূচি ঘোষণা দেন। এতে বক্তব্য রাখেন শিক্ষার্থী ইয়াছিন ফাতির রিংকু, রিয়েল সরকার, সানজিদা আক্তার তামান্না, তাসনিমুর রিয়াজ, আকিব মাহমুদ ও সাজিদা রহমান। 

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর আসাদ একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফারজানা নুরের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। গতকাল এ দাবিতে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ করেন তারা। এ সময় অধ্যক্ষকে অবরুদ্ধ করে নানা স্লোগান দেওয়া হয়। অধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে শিক্ষার্থীরা বলেন, কলেজে শিক্ষার্থীদের কোনো নিরাপত্তা নেই। তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে দুর্ব্যবহার করেন প্রতিনিয়ত। তাই অবিলম্বে ফারজানা নুর পদত্যাগ না করলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন আন্দোলনরতরা। ছাত্রদের আন্দোলনকে সমর্থন করেন ওই কলেজের শিক্ষকরাও। শিক্ষকরা বলেন, এই অধ্যক্ষ কলেজে যোগদানের পর থেকে অনিয়ম করে যাচ্ছেন। তিনি শিক্ষকদের টাকাসহ অনেক টাকা লুটপাট করেছেন। আমরা চাই না অধ্যক্ষের জন্য কলেজে কোনো বিশৃঙ্খলা হোক। এজন্য আমরাও একত্রিত হয়েছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর